মোকামতলায় কবরস্থান থেকে ৮টি কঙ্গাল চুরি!

ছবি- সংগৃহীত।
বগুড়া মোকামতলায় এক রাতে কবরস্থান থেকে ৮টি কঙ্গাল চুরির ঘটনা ঘটেছে।
চুরি হওয়া কঙ্গালের মধ্যে ৫জন পুরুষ ও ৩টি নারী। শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউপির মুরাদপুর উত্তরপাড়া গ্রামের একটি কবরস্থান থেকে গত শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা কঙ্গালগুলো চুরি করে নিয়ে গেছে বলে গ্রামবাসীরা ধারনা করছে।
স্থানীয়রা জানান, গতকাল রবিবার সকালে স্থানীয় ফিরোজ নামে এক ব্যক্তি কবরস্থানের পাশে একটি আম গাছে আম পারতে এসে কবরের মাটি ও বাঁশ অগোছালো অবস্থায় দেখতে পান। পরে বিষয়টি জানাজানি হলে এলাকার লোকজন সেখানে জমায়েত হন। স্থানীয়রা তাদের মৃতঃ স্বজনদের কবর দেখতে আসেন।

আরো পড়ুন :
> বেনাপোলে বন্ধন এক্সপ্রেস ট্রেনে ট্রাক্সফোর্সের অভিযান
> কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয় ভাঙচুর

পরে দেখা যায়, গত ১ বছর আগে ওই গ্রামের বাসিন্দা পুলিশে কর্মরত অবস্থায় মৃত বরণকারী আলিফ উদ্দিন, মৃতঃ হামিদা বেগম, মৃতঃ জরিনা বেগম. মৃতঃ সুফিয়া বেগম, ৭ মাস আগে মৃতঃ আব্দুল হামিদ, ২ বছর আগে মৃতঃ সোলেমান আলী, ১০ বছর আগে মৃতঃ হাসান আলী ও ২০ বছর আগে মৃতঃ জহুরুল ইসলামের কঙ্গাল চুরি হয়েছে বলে ধারনা গ্রামবাসীর। এসময় একটি কবরের পাশে মৃত ব্যক্তির দাফনের কাপড় ও মাথার চুল দেখতে পেলেও কেউ কোন কঙ্গাল দেখতে পাননি। মাটি খোরা কবরের পাশে চোরদের পানির বোতল, সিগারেটের আংশিক অংশ এবং মাটিতে  পায়ের চলাচলের ছাপ দেখা গেছে।

মোকামতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব সবুজ জানান, লোক মারফৎ শুনে গ্রামবাসীকে থানায় জানাতে পরামর্শ দিয়েছি; এমন ঘটনা দুঃখজনক।
মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আশিক ইকবাল জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়; কঙ্গাল চুরি নাকি অন্যকোন অপরাধ সংগঠিত করার কৌশল তা খতিয়ে দেখতে পুলিশ কাজ করছে। বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে তিনি জানান।

জুন ০৪, ২০২৩ at ১৯:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/ইর