ভূঞাপুরে অসুস্থতার ছুটি নিয়ে কারাগারে প্রাথমিক শিক্ষক

টাঙ্গাইলের ভূঞাপুরে অসুস্থতার প্রত্যয়নপত্র জমা দিয়ে ছুটি নিয়ে কারাগারে গেলেন আরিফুল কবির নামে এক শিক্ষক। গত ২২ মে  স্ত্রীর নির্যাতন ও যৌতুক মামলায় আদালতে হাজির হলে বিচারক এ আদেশ দেন। গোপালপুর থানা আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সজীব চৌধুরী তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আরিফুল কবির উপজেলার শালদাইর ভাদুরী চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।
জানা যায়, উপজেলার শালদাইর ভাদুরীচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আরিফুল কবিরের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রী জেসমিন যৌতুকের জন্য শারীরিক নির্যাতন ও তালাকের ভয় দেখানোর অভিযোগ এনে গোপালপুর থানা আমলী আদালতে মামলা করেন। এছাড়াও জেসমিন গত ৩ এপ্রিল তার স্বামীর বিচার চেয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ করেন। পরে স্ত্রীর করা মামলার কারণে গত ২১ মে একজন চিকিৎসক দিয়ে শারীরিক অসুস্থতার প্রত্যয়ন জমা দিয়ে বিদ্যালয় থেকে এক মাসের ছুটি নেন শিক্ষক আরিফুল কবির। পরে ২২ মে আদালতে হাজির হওয়ার পর বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সেদিন থেকে স্ত্রীর করা মামলায় কারাগারে আছেন।

আরো পড়ুন :

> নড়াইলে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তীর স্মরণে নজরুল সন্ধ্যা অনুষ্ঠিত
> ছেংগারচর পৌর নির্বাচনে নৌকার প্রার্থীর বিজয়ের বিকল্প নেই : নুরুল আমিন রুহুল এমপি

আরিফুল কবিরের স্ত্রী বলেন, বিভিন্ন সময় যৌতুকের জন্য চাপ সৃষ্টি, মারধর ও অকথ্য ভাষায় গালিগালাজসহ তালাকের ভয় দেখাতো। এছাড়া সে বর্তমানে আরও একজন নারীর সঙ্গে পরকীয়ায় লিপ্ত। ফলে বাধ্য হয়ে তার বিরুদ্ধে মামলা করেছিলাম। বর্তমানে সে কারাগারে আছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা এমজি মাহমুদ ইজদানী বলেন, শিক্ষক আরিফুল কবির একমাসের ছুটি নিয়েছেন। তবে স্ত্রীর মামলায় কারাগারে আছেন বলে জেনেছি। এই বিষয়ে তদন্ত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রতিবেদন পাঠানো হবে। তিনি যদি মামলায় কারাগারে থাকেন তাহলে সাময়িক বহিষ্কার হবেন। এর আগে তিনি একজন চিকিৎসকের প্রত্যয়ন দিয়ে বিদ্যালয় থেকে একমাসের ছুটি নিয়েছেন।

জুন ০৪, ২০২৩ at ১১:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাহামা/ইর