‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে গুচ্ছ ভর্তি যুদ্ধ শেষ

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছ পদ্ধতিতে স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে গুচ্ছ ভর্তি যুদ্ধ শেষ হলো। ২০ মে সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হয়েছিল।

আজ শনিবার দুপুর ১২ টা হতে ১ টা পর্যন্ত এ ভর্তি পরীক্ষার মধ্যদিয়ে গুচ্ছভূক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা শেষ হয়। ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘এ’ ইউনিটে মোট পরীক্ষার্থী ছিল ৪ হাজার ৯১৭ জন।

এসময় হলগুলো পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ইউনিট সম্বনয়কারী ড. রেজওয়ানুল ইসলাম ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন :
> ঝালকাঠিতে মোবাইল ফোন না পেয়ে যুবকের আত্মহত্যা
> নড়াইলে নিখোঁজের একদিন পর স্কুল ছাত্রীর লাশ উদ্ধার

এদিকে পরীক্ষার্থীদের জন্য হেল্প ডেস্ক এবং অভিভাবকদের জন্য অভিভাবক কর্ণারের ব্যবস্থা করা হয়েছে। যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক ক্যাম্পাস পরিদর্শন করছে।

পরীক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকেরা গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করে বলেন, গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হয়ে ভালোই হয়েছে। আমরা বাড়ির কাছেই সন্তানদের এনে পরীক্ষা দেওয়াতে পেরেছি। ফলে দুর্ভোগ অনেকখানি কমেছে। সামনেও যেন এ ধারা অব্যাহত থাকে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে গুচ্ছ ভর্তি যুদ্ধের মহাযজ্ঞ শেষ হলো আজ। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হওয়া সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞ বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জুন ০৩, ২০২৩ at ১৯:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহে/মেমহ