যবিপ্রবি কেন্দ্রে ”এ ‘ইউনিটের ভর্তি পরীক্ষায় ফোনসহ আটক এক ভর্তিচ্ছু

আজ ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তির বিজ্ঞান অনুষদভুক্ত’এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।এরই মধ্য দিয়ে গুচ্ছভুক্ত দেশের ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শেষ হলো। এ পরীক্ষায় যশোর বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোবাইল ফোনসহ এক ভর্তিচ্ছু ধরা পড়েছেন। পরে তাকে আটক করে প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক বিল্ডিংয়ের ৩১৫ নম্বর কক্ষে পরীক্ষা কেন্দ্র পরীক্ষা দেন আটককৃত ভর্তিচ্ছু রিক্তকোমল মন্ডল নিলয়।তার বাবার নাম রামেন্দ্রনাথ মন্ডল, মায়ের নাম বিচিত্রা মন্ডল।

আরো পড়ুন :
> শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ তদন্তে প্রমানিত হওয়া পরও রয়েছে বহাল তবিয়তে
> বেনাপোল পৌর নির্বাচনে মেয়র পদে আ. লীগের ৬ প্রার্থীর নাম প্রকাশ

প্রক্টর অফিসে জিজ্ঞাসাবাদে নিলয় জানিয়েছে, ফোন বাসা থেকে ভাইব্রেট করা ছিলো। বাসা থেকে ফোন নিয়ে বের হওয়ার ভাবছিলাম ফোন রাখবো কোথায়? পরে পকেট থেকে বের করে আন্ডারওয়ারের ভেতর রেখে পরীক্ষা দিতে বসেছি। পরীক্ষা শুরুও হয়েছে। পরীক্ষার আধা ঘণ্টা সময় শেষ হওয়ার পর স্যার একটা সিগন্যালে দেখতে পান আমার কাছে ফোন আছে। আমি একেবারে প্রথম বেঞ্চে ছিলাম। এখানে বসে ফোন বের করে দেখা বা কিছু লেখা সম্ভব ছিলো না। আমি সেকেন্ড টাইমার ছিলাম। আর পরীক্ষা দিতে পারবো না। এটাই আমার শেষ সুযোগ ছিল। আমার কৃষিগুচ্ছে আর একটা পরীক্ষা বাকি আছে। সেটাতে সুযোগ না হলে আমাকে চরম বিপদে পড়তে হবে।

জানা গেছে, ‘এ’ ইউনিটে মোট আবেদন করেছে ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়গুলোর আসন সংখ্যা ৯ হাজার ৮৭৫টি। ‘এ’ ইউনিটে আসন প্রতি লড়বে ১৭ জন ভর্তিচ্ছু।গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের মোট ১৯ কেন্দ্রে অনুষ্ঠিত হবে ‘এ’ ইউনিটের পরীক্ষা। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন ৫৬ হাজার ৫৩৬ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রের আসন বিন্যাস করা হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রসহ আটটি উপকেন্দ্রে।উপকেন্দ্র আটটি হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, নটরডেম কলেজ, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, সরকারি বাংলা কলেজ ও গভ. কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স।পরীক্ষা দুপুর ১২টা থেকে শুরু হয়ে শেষ হয়েছে বেলা ১টায়। মোট ১০০ নম্বরের পরীক্ষায় প্রতি প্রশ্নের সঠিক উত্তরে নম্বর থাকবে এক। প্রতিটি ভুল উত্তরের জন্য কাটা যাবে দশমিক ২৫ নম্বর।

জুন ০৩, ২০২৩ at ১৫:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহা/মেমহ