উত্তরখানে এক পোশাক শ্রমিক কিশোরীকে ধর্ষণ

রাজধানীর উত্তরখানে এক কিশোরী পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মো. শাকিল (২৩) নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।ঐ কিশোরীর বাবা বাদী হয়ে উত্তরখান থানায় গত বৃহস্পতিবার রাতে ধর্ষণের অভিযোগে মামলা করলে আসামি শাকিলকে গ্রেপ্তার করে কাস্টমার উত্তরখান থানা পুলিশ।

শাকিল বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দক্ষিণ কাজলাকাঠি গ্রামের মৃত মাসুদ খানের ছেলে। বর্তমানে উত্তরখান পুরান পাড়ার বিএইচখান স্কুলসংলগ্ন শিবলীর বাড়িতে ভাড়া থাকেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী কিশোরী একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে ফোল্ডিং ম্যান হিসেবে চাকরি করেন। আসামি শাকিলও একই গার্মেন্টসে আয়রনম্যান হিসেবে চাকরি করেন। সেই সুবাদে তাদের পরিচয়। গত রোববার রাত ৯টার দিকে ভুক্তভোগী কিশোরীকে অনৈতিক প্রস্তাব দেন শাকিল। কিশোরী রাজি না হলে কথা-কাটাকাটির একপর্যায়ে ওই ফ্যাক্টরির নিচতলার একটি টিনশেড রুমে কিশোরীকে ধর্ষণ করেন।

আরো পড়ুন :
> উত্তরায় রাবিয়ান এর কমিটি গঠিত
> কলকাতা-চেন্নাইগামী করমন্ডল এক্সপ্রেসে দুর্ঘটনায় পড়েছেন বাংলাদেশি যাত্রীরা, হটলাইন চালু

উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আবুল কালাম বলেন, ‘আমাদের কাছে ফোন আসে, একটি মেয়েকে একটি ছেলে ধর্ষণ করেছে। সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে ভিকটিমকে উদ্ধার ও ছেলেকে আটক করে থানায় নিয়ে আসি । পরে ভিকটিমের বাবা বাদী হয়ে ধর্ষণের অভিযোগে মামলা করেন। ওই মামলায় আসামি শাকিলকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়। শুনানি শেষে বিচারক আসামি শাকিলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

ওসি আবুল কালাম বলেন, ‘শাকিলের সঙ্গে মেয়েটির প্রেমের সম্পর্ক ছিল। ঘটনার দিন রাতে মেয়েটিকে একা পেয়ে সে ধর্ষণ করেছে বলে স্বীকার করেছে।’

জুন ০৩, ২০২৩ at ১৪:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্রসা/মেমহ