শিশুদের মুখে হাসি ফোটালেন প্রজ্জলন ফাউন্ডেশন

সাভারের রুপনগর মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের পছন্দের খাবার দিয়ে মুখে হাসি ফোটালো প্রজজনন ফাউন্ডেশনের সভাপতি বিএম দ্বীন ইসলাম। ছাত্রদের আবদারে তাদের পছন্দের খাবার বিরিয়ানির রান্নার ব্যবস্থা করেন এই ফাউন্ডেশনের সভাপতি বিএম দ্বীন ইসলাম।

এ বিরিয়ানি রান্নার আয়োজন করা হয় মাদ্রাসার প্রাঙ্গনে। জুম্মার নামাজের দোয়া শেষে রুপ নগর মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের সাথে দুপুরে ভোজন শেষে খুশবুখ করেন প্রজনন ফাউন্ডেশনের সদস্যরা।সাভারের মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীরা তাদের পছন্দের খাবার খেয়ে প্রাণ খুলে আলাপচারিতায় মেতে উঠলো এসব শিশুরা।

রুপনগর মাদ্রাসা ও এতিমখানার প্রধান শিক্ষকের সাথে কথা বললে তিনি জানান, বিএম দ্বীন ইসলাম ভাই আমাদের মাদ্রাসার সব সময় খোঁজখবর নিয়ে থাকেন। আমাদের মাদ্রাসাটা খুবই ছোট। বিভিন্ন লোকজনের সহযোগিতা আমাদের এই মাদ্রাসা। আমাদের মাদ্রাসাতে ১শ ৮০ জন শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে প্রায় ৭০ শিক্ষার্থী রয়েছে ইল্লা বোর্ডিংয়ে। এই ৭০ জন শিক্ষার্থীর থাকা-খাওয়া ও পড়াশোনা খরচ বহন করে মাদ্রাসা। সরকারি কোন সাহায্য সহযোগিতা পেলে আমাদের অনেক ভালো হতো।

আরো পড়ুন:
>> উত্তরায় রাবিয়ান এর কমিটি গঠিত
>> উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮০

রুপনগর মাদ্রাসা ও এতিমখানার এক শিক্ষার্থীর সাথে কথা বললে তিনি বলেন, ফাউন্ডেশনের উদ্যোগে আমার আজকে পছন্দের খাবার খাচ্ছি। আমার খুব ভালো লাগছে। এবং খাওয়া-দাওয়া শেষে ভাইদের সাথে কথা বলেছি আমাদের অনেক ভালো লেগেছে।

দুপুরের ভোজন শেষে মাদ্রাসার শিক্ষার্থীরা আনন্দ করছে। এ যেনে এক অপরূপ সুন্দর দৃশ্য। প্রজ্জলন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিএম দ্বীন ইসলামের বলেন, আমার এই ফাউন্ডেশন খুবই অল্প সময় ধরে এর কার্যক্রম শুরু করেছি। গেলো বছর করোনা মহামারীর সময় থেকে আমাদের কার্যক্রম শুরু হয়। সে সময় যতটুকু পেরেছি মানুষের পাশে ছিলাম। ইনশাল্লাহ সব সময় মানুষের পাশে থেকে সেবা করতে পারি। আল্লাহতালার কাছে দোয়া করি। এবং আমাদের ফাউন্ডেশনের উদ্যোগে আজকে এই মাদ্রাসাতে দুপুরের খাবার আয়োজন করেছি। ইনশাল্লাহ এই কার্যক্রম সামনে চলমান থাকবে।

সময় আরো উপস্থিত ছিলেন, প্রজ্জলন ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মামুন, আব্দুর রহমানসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

জুন ০৩, ২০২৩ at ১৩:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেবি/শাস