উত্তরায় নিবেদিকা ছাত্রী হোস্টেল সুপারের বিরুদ্ধে বহুমাত্রিক অভিযোগ

রাজধানী উত্তরায় বহুল আলোচিত নিবেদিকা ছাত্রী হোস্টেলের হোস্টেল সুপার আঞ্জুমানের  বিরুদ্ধে বহুমাত্রিক অভিযোগ উঠেছে। উত্তরা পশ্চিম থানা এলাকার ৭ নং সেক্টর, ৬নং রোডের ৪ নং বাসায় অবস্থিত  নিবেদিকা মহিলা হোস্টেলটিতে প্রবেশ করলে যতোটা পরিপাটি দেখাযায় আসলে তা নয়।দম বন্ধ পরিবেশের রুমগুলোর চোখে পড়বে।

দেশের আনাচে কানাচে থেকে কেউ আসে বিদ্যা অর্জনের জন্য আবার কেউ আসে কর্মের সন্ধানে। নারীদের চলার পথে বিপদের শেষ থাকে না, তাঁর পরেও পরিবার পরিজনদের মায়া কাটিয়ে জীবিকার তাগিদে নিরাপদ ভেবে আশ্রয় হিসেবে বেঁচে  নেয় এই সব মহিলা হোস্টেল গুলোকে। নিবেদিকা ছাত্রী হোস্টেল তেমনই নারীদের আশ্রয় কুঞ্জ। হোষ্টেলের পরিবেশ ও হোস্টেল সুপার আঞ্জুমানের বহুমাত্রিক অমানবিক নির্যাতনের কথা  জানিয়েছেন  বর্ডার গণ।

সরেজমিন দেখা যায় মূল শোবার ঘরে হার্ড বোট দিয়ে ছোট ছোট তৈরি প্রায় সব ঘর। এমনকি রান্না ঘর, আলো বাতাস প্রবেশ করার বারান্দাও অবশিষ্ট রাখেন নি ভাড়ার জন্য। নোংরা দূর্গন্ধে অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে বসবাস করতে হয় বর্ডারদের। অধিকাংশ দরজার লক নষ্ট এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন তাঁরা। রান্নাঘরের পরিবেশ ও সবজির কথা বলাই বাহুল্য।

আরো পড়ুন :
> কলকাতায় বিশ্বাসযোগ্য প্রযোজক নেই
> কিয়েভে আকাশ হামলায় নিহত ৩

একাধিক বর্ডার গণের কাছে জানতে চাইলে তাঁরা গণমাধ্যমকে জানান, হোস্টেল সুপার আঞ্জুমান আমাদের বিভিন্ন ভাবে অত্যাচার নির্যাতন করেন,ভর্তি হওয়ার আগে সুযোগ সুবিধার কথা বলে সার্ভিস চার্জ নেন এবং পরবর্তীতে আমাদের কোন সমস্যার কথা বললে চরম দুর্ব্যবহার করেন। তাঁর পরিবারের অনেক পুরুষ সদস্যদের আনাগোনাও আছে এখানে। তাঁর স্বামীকে দিয়েও মাঝে মাঝে আমাদেরকে হুমকি ধামকি দেখান। এখন তাঁর অত্যাচারের মাত্রা এতো বেড়ে গেছে তিনি বর্ডারদেরকে শারীরিক ভাবে আঘাত করতেও দিধা করছেন না।

শারীরিক ভাবে আঘাতের বিষয়ে জানতে চাইলে আঞ্জুমান গণমাধ্যমকে বলেন, আমি সোজা মানুষ, তবে কেউ যদি আপনাকে আঘাত করতে আসে তাকে কি আপনে ছেড়ে দিবেন।  অন্যান্য অভিযোগের বিষয়গুলো জানতে
চাইলে তিনি বলেন, ৮০ জন বর্ডার আমার দায়িত্বে থাকছেন, তাঁর মধ্যে ৪/৫ জন আমার বিরুদ্ধে বলতে পারে। আমার বিরুদ্ধে যা বলেছে সব মিথ্যা বানোয়াট, আপনে বর্ডারকে জিজ্ঞেস করে দেখেন।

নিবেদিকা ছাত্রী হোস্টেলের  পরিবেশ ও হোস্টেল সুপার আঞ্জুমানের বিষয়ে জানতে নিবেদিকা ছাত্রী হোস্টেলের মালিক মোস্তাফিজুর রহমানকে একাধিক বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে পাওয়া যায়নি তাকে। মুঠোফোনে ও তাকে পাওয়া যায়নি। তার পক্ষে সাফাই গান হোস্টেল সুপার  আঞ্জুমারা।তিনি বলেন দুই ধরনের বর্ডাররা এখানে অবস্থান করে। ৬১০০ টাকার প্যাকেজ ও ৫৫০০ টাকার প্যাকেজ রয়েছে।

জুন ০১, ২০২৩ at ১৬:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ইর