কুবিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অগ্রায়ণ ও নবীন বরণ অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যােগে প্রবীণ শিক্ষার্থীদের অগ্রায়ণ ও নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে।

বুধবার (৩১ মে) বিকেল ৪টায় ব্যবসায় শিক্ষা অনুষদের সেমিনার কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) কাজী এম. আনিছুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

প্রধান আলোচক ছিলেন দৈনিক কালের কন্ঠের সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী।

আরো পড়ুন :
> মাসলম্যান দিয়ে কোনো নির্বাচন হবে না
> নিয়োগ বাণিজ্য আর্থিক অনিয়ম অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

গণমাধ্যমকর্মীদের বিভিন্ন দায়িত্বের কথা উল্লেখ করে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, এখানকার শিক্ষার্থীরা যদি ভালো অবস্থানে প্রতিষ্ঠিত হয়, এতে তাদের যেমন সুনাম হবে তেমনি বিভাগ ও শিক্ষকদেরও সুনাম হবে। সাবেক শিক্ষার্থীরা যখন খুশি, ক্যাম্পাসে আসতে পারবে।

অনুষ্ঠানের প্রধান আলোচক শাহেদ মুহাম্মদ আলী ডিজিটাল বিজনেস মডেল আলোচনা করে বলেন, বর্তমানে অনেক প্রতিষ্ঠানে চিপ ডিজিটালের বেতন একজন সম্পাদকের চেয়ে অনেক বেশি। বর্তমান তথ্য প্রযুক্তি যুগে এই বিষয়গুলো কীভাবে একাডেমিক বিষয়ের মূল বিষয় হিসেবে যুক্ত করা যায় সেটা ভাবার সময় এসেছে।

এছাড়া তিনি সাংবাদিকতার একাডেমিক ও প্রায়োগিক বিভিন্ন দিক নিয়েও আলোচনা করেন।

জুন ০১, ২০২৩ at ১১:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/তুই/ইর