ঝালকাঠির পল্লীতে অগ্নিকান্ডে চার ব্যবসায়ী সর্বশান্ত

ঝালকাঠি সদর উপজেলার শ্রীমন্তকাঠি সিএন্ডবি বাজারে অগ্নিকান্ডে চার ব্যবসায়ী সর্বশান্ত হয়েছে। রবিবার রাত ২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ঝালকাঠি ও কাউখালী ফায়ারসার্ভিসের দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে এনেছে।

এ অগ্নিকান্ডের ঘটনায় চার ব্যবসায়ীর ৪০লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবী করেছেন। স্থানীয়রা জানান, টিনসেড দালানের চারটি কক্ষে মুদি, মোবাইল, কাপড় ও গোখাদ্যের দোকান ছিলো।

রাত দেড়টার দিকে টিনের চালার ফাক থেকে ধোয়া উড়তে দেখে নৈশ প্রহরী আশপাশের বাড়িতে ছুটাছুটি করে লোকজন ডাকে এবং পার্শ্ববর্তি মসজিদের মাইকে অগ্নিকান্ডের ঘোষণা দেয়। স্থানীয়রা মার্কেট সংলগ্ন খাল থেকে পানি নিক্ষেপ করতে শুরু করলেও কেউ দোকানোর সাটার খুলতে পারছিলো না। ভিতরে জলন্ত আগুনেও বৈদ্যুতিক বাতি জ্বলতে দেখে। খবর পেয়ে ঝালকাঠি সদর ও কাউখালী ফায়ার স্টেশনের দমকলবাহিনী ঘটনাস্থলে পৌছে সাটারের তালা ভাঙতেই আগুনের তাপ বাইরে চলে আসে। দমকলবাহিনী স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও ততক্ষণে ভিতরের সব মালামাল পুড়ে শেষ হয়ে যায়।

আরো পড়ুন :
> থানচিতে জাতীয় নিরাপদ মাতৃত্ব দিবস পালিত
> শাহজাদপুরে ১৫ লাখ টাকায় স্কুলছাত্র হত্যা মামলা রফা করলেন ইউপি চেয়ারম্যান

এতে মুদি ব্যবসায়ী বাদলের প্রায় ১২লাখ টাকা, মোবাইল ব্যবসায়ী নরেন’র প্রায় ৮লাখ টাকা, কাপড় ব্যবসায়ী উত্তম’র প্রায় ২০লাখ টাকা এবং গো-খাদ্য ব্যবসায়ী সেলিমের প্রায় ২লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় শেখেরহাট ইউপি চেয়ারম্যান নুরুল আমীন সুরুজ রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে নিজ অর্থায়নসহ সরকারীভাবে সাহায্যের আশ্বাস দেন। তিনি জানান, আগুন কিভাবে লেগেছে তা নিয়ে কেউ নিশ্চিত হতে পারেনি। অগ্নিকান্ডের বিষয় কিছুটা রহস্যজনকও মনে হচ্ছে।

এ অগ্নিকান্ডে চার ব্যবসায়ীর ৪০লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হওয়ায় তারা এখন সর্বশান্ত হয়ে গেছে। তাদেরকে প্রাথমিকভাবে কিছু সাহায্যের আশ্বাস দেয়া হয়েছে।

মে ২৮, ২০২৩ at ১৯:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোনাহাঈ/ইর