বিশ্বকাপের সূচি জানালো বিসিসিআই

ছবি- সংগৃহীত।

ভারতে আহমেদাবাদে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্মকর্তারা বিশেষ সাধারণ সভায় বসেছিলেন। শনিবারের ওই সভায় অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ, এশিয়া কাপ, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং আফগানিস্তানের বিপক্ষে ভারতের সাদা বলের সিরিজ নিয়ে আলোচনা হয়েছে।

স্পোর্টস বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, বিশ্বকাপের সূচি ও ভেন্যুর বিষয়ে সিদ্ধান্ত নিতে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হবে। আইপিএল শেষ হওয়ার পরপরই ওই কমিটি ঘোষণা করা হবে। বিসিসিআই জানিয়েছে যে, ওভালে ৭-১১ জুন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলাকালে বিশ্বকাপের ভেন্যু জানিয়ে দেয়া হবে।

আরো পড়ুন :
> মাঠে নামছে পিএসজি, হার এড়ালেই শিরোপা
> ঘোড়াঘাটে মটর সাইকেল চুরি

বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ বলেছেন, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলাকালে একটি মিডিয়া ইভেন্টের মাধ্যমে বিশ্বকাপের সূচিও ঘোষণা করা হবে। এছাড়া, এশিয়া কাপের বিষয়ে রবিবার এসিসির সদস্যরা সভায় বসে সিদ্ধান্ত নেবেন বলেও জানিয়েছেন তিনি।

এর আগে সংবাদ মাধ্যম জানিয়েছে, আসন্ন বিশ্বকাপ ৫ অক্টোবর শুরু হতে পারে। ১১টি ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। উদ্বোধনী ম্যাচের মতো ফাইনাল অনুষ্ঠিত হবে এক লাখের বেশি দর্শক ধারণক্ষম আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

মে ২৮, ২০২৩ at ১২:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর