বাস্তব জীবনেও ‘আয়রন ম্যান’ রবার্ট ডাউনি জুনিয়র

ছবি- সংগৃহীত।

সম্প্রতি মার্ভেল স্টুডিও তাদের জনপ্রিয় সুপারহিরো মুভি সিরিজ ‘আয়রন ম্যান’-এর ১৫তম বার্ষিকী উপলক্ষ্যে একটি ভিডিও বার্তা প্রকাশ করে। এ বার্তায় ‘আয়রন ম্যান’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয়কারী রবার্ট ডাউনি জুনিয়রের প্রশংসায় মেতেছেন সিনেমাটির পরিচালক জন ফাভরেউ।

ভিডিওতে মার্ভেল স্টুডিও এর প্রেসিডেন্ট কেভিন ফেইজ এবং পরিচালক জন ফাভরেউকে এই সিরিজ নিয়ে নিজেদের মধ্যে আলাপ করতে দেখা যায়। তাদের মধ্যকার আলোচনায় উঠে এসেছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের নির্মাণের গল্প। তাদের মতে কীভাবে একটা মুভি সিরিজ পুরোনো হলিউডের চিরাচরিত ধরনকে পরিবর্তন করতে পারে তার এক উদাহরণ মারভেল সিরিজ।

আরো পড়ুন :
> গাজীপুরে গণতন্ত্রের বিজয়
> অসন্তোষ নিয়ে কোচের দায়িত্ব ছাড়ছেন ছোটন

‘আয়রন ম্যান’ সিনেমার প্রধান চরিত্র টনি স্টার্কের ভূমিকায় অভিনয় করেন রবার্ট ডাউনি জুনিয়র। ফাভরেউয়ের মতে ডাউনির কাস্টিং এক বিরাট ভূমিকা পালন করেছিল।

‘আয়রন ম্যান’-এর ১৫তম বার্ষিকী উপলক্ষ্যে জন ফাভরেউ বলেন, “আমার মতে তিনি বাস্তব জীবনেও ‘আয়রন ম্যান’। ডাউনি জুনিয়রের ‘আয়রন ম্যান’ ছবিটি শুধুমাত্র মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের গতিপথকে আকৃতি দেয়নি বরং সুপারহিরো সিনেমাগুলোতে এক ভিন্ন মাত্রা যোগ করেছে। তিনি না থাকলে ‘টনি স্টার্ক’ চরিত্রটি পূর্ণতা পেত না।”

সুপারহিরো সিরিজ ছাড়াও ‘শার্লক হোমস’, ’দ্য জাজ’-এর মতো বিখ্যাত সিনেমায় অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র। আগামীতে তাকে ক্রিস্টোফার নোলান পরিচালিত ‘ওপেনহাইমার’ ছবিতে দেখা যাবে।

মে ২৬, ২০২৩ at ২০:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর