নির্বাচন সুষ্ঠু হয়েছে: জায়েদা খাতুন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত করায় নগরের বাসিন্দাদের শুভেচ্ছা জানিয়েছেন জায়েদা খাতুন। নির্বাচনে জয়ের পর সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও শুভেচ্ছা। আমি ওনাকে ধন্যবাদ জানাই। ভোটটা আমার সুষ্ঠু হয়েছে। আমি আমার ভোটের হিসাব পেয়েছি। এই জন্য আমি আরও ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রীকে।’

নির্বাচনের ফলাফল ঘোষণার পর শুক্রবার (২৬ মে) ভোর ৪টার সময় নিজ বাড়িতে জায়েদা খাতুন সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। এ সময় তাঁর পাশে ছিলেন ছেলে জাহাঙ্গীর আলম।হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি হাসলেন স্বতন্ত্রপ্রার্থী জায়েদা খাতুন। নৌকার আজমত উল্লা খানকে ১৬ হাজার ১৯৭ ভোটে পরাজিত করে বেসরকারিভাবে নির্বাচিত হলেন গাজীপুরের মেয়র। এর মধ্য দিয়ে প্রথম নারী মেয়র পেলো ঢাকার পাশের গুরুত্বপূর্ণ এ সিটি করপোরেশনটি।

আরো পড়ুন :
> কুবিতে দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়কে ফাঁটল
> রাতের আধারে স্থায়ী অভয়াশ্রমের মাছ চুরি

সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা পেয়েছেন দুই লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের অ্যাডভোকেট আজমত উল্লা খান পেয়েছেন দুই লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গাজী আতাউর রহমান পেয়েছেন ৪৫ হাজার ৩৫২ ভোট। চূড়ান্ত ফলাফলে তিনি তৃতীয় হয়েছেন। নির্বাচনের অন্য মেয়র প্রার্থীদের মধ্যে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন ১৬ হাজার ৩৬২ ভোট পেয়েছেন। এছাড়া গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ ৭ হাজার ২০৬ ভোট, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম ১৬ হাজার ৯৭৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের মো. হারুন-অর-রশীদ ২ হাজার ৪২৬ ভোট এবং হাতি প্রতীকের সরকার শাহনূর ইসলাম পেয়েছেন ২৩ হাজার ২৬৫ ভোট।

মে ২৬, ২০২৩ at ১৯:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর