গাজীপুরে শেষ হলো ভোট, ফলের অপেক্ষা

ছবি- সংগৃহীত।

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন শুধু ফলের অপেক্ষা। চলছে ভোট গণনার কার্যক্রম।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ভোটদান করেন ভোটাররা।

সকাল আটটায় ভোট শুরুর কথা থাকলেও ভোর ছয়টার আগে থেকেই লাইনে দাঁড়িয়ে যান ভোটাররা। দিনভর বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। অধিকাংশ কেন্দ্রেই মানুষের লম্বা লাইন দেখা গেছে। বেলা সাড়ে ১১টার দিকে কাজী আজিম উদ্দিন কলেজ কেন্দ্র পরিদর্শনে শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। তিনি বলেন, কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ভলো। প্রার্থীদেরও কোনো অভিযোগ নেই। কেন্দ্রে আসা কোনো ভোটার ভোট না দিয়ে ফেরত যাননি।

আরো পড়ুন :
>প্রতি পক্ষের আঘাতে প্রাণ হারালেন কৃষক
> সাভারে গাঁজা ও ইয়াবাসহ আটক ২

ভোট সুষ্ঠু করতে সবকটি কেন্দ্রেই স্থাপন করা হয়েছে সিসিটিভি ক্যামেরা। মোট চার হাজার ৪৩৫টি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণ পর্যবেক্ষণ করে নির্বাচন কমিশন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৩১ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে আটজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ২৪৫ জন প্রার্থী রয়েছেন। ধারণা করা হচ্ছে, মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের (টেবিল ঘড়ি) মধ্যে।

সকালে ৫৭ নং ওয়ার্ডের দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন আজমত উল্লা খান। ভোট দিয়ে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ার প্রত্যয় নিয়ে সর্বস্তরের জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে এসেছে। অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোট হচ্ছে। জনগণের পাশে ছিলাম। জনগণ আমাকে ভালোবাসে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। ফলাফল যাই হোক আমি মেনে নেবো।

মে ২৫, ২০২৩ at ১৭:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর