বগুড়ায় ফল বিক্রিতে প্রতারণা করায় ভোক্তা অধিকারের জরিমানা

বগুড়ার সাতমাথা সপ্তপদি মার্কেটের পার্শ্ববর্তি ফলের দোকান গুলোতে জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জনাব ইফতেখারুল আলম রিজভীর নেতৃত্বে (২৫ মে) সকাল ১১ টায় অভিযান পরিচালনা করা হয়।

এই সময় বিভিন্ন জাতের লিচু শত প্রতি ৫৫০-৬০০ বিক্রি হলেও ভোক্তা পর্যায়ে ১০০ টা লিচুর পরিবর্তে পাচ্ছে ৮০ থেকে ৮৫ পিচ লিচু। যেটা রীতিমতো ভোক্তার অধিকার ক্ষুন্ন হচ্ছে।

আরো পড়ুন :
>পাঁচবিবিতে ৪ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা
> গাড়ল পালনে ভাগ্য বদলের স্বপ্ন দেখছেন সাবেক সেনা

জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জনাব ইফতেখারুল আলম রিজভী জানান, ক্রেতা কাছে বিক্রিত লিচু সংশ্লিষ্ট ব্যাবসায়ীর সামনে তাৎক্ষনিক গননা করা হয়। এই সময় দেখা যায় বিক্রেতাগণ প্রতি ১০০ টি লিচু বিক্রয়ের প্রতিশ্রুতি দিয়ে সেখানে ক্রেতার অগোচরে ৮০-৮৫ টি লিচু দেয়া হচ্ছে।

বিক্রেতাগণ অপরাধ স্বীকার করায় ৩ টা লিচু বিক্রয়ের দোকানকে ৬,৫০০ টাকা এবং বিশেষ কায়দায় ঠোঙ্গার মাধ্যমে ভোক্তাদেরকে ওজনের কম দেওয়াই ২ টি ফলের দোকানকে ৪,০০০ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, ভোক্তা পর্যায়ে যাতে কোন ভোক্তা প্রতারণার শিকার না হয় এজন্য আমাদের একাধিক গোয়েন্দা টিম মাঠে কাজ করছে অভিযানের সময় জেলা পুলিশের একটি চৌকশ দল সহযোগীতা করেন। ভোক্তার স্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মে ২৫, ২০২৩ at ১৪:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রাইর/ইর