ঝিকরগাছায় সাবেক সেনাপ্রধানের ভ্যানগাড়ি ও নগদ অর্থ বিতরণ

যশোরের ঝিকরগাছায় আর্থিকভাবে অস্বচ্ছল পরিবারকে অধিক স্বচ্ছল করার লক্ষ্যে ভ্যানগাড়ি ও মুদি ব্যবসায়ের মূলধন হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল এম. হারুন-অর-রশিদ, বীর প্রতীক (অব.) প্রধান অতিথি হিসেবে এসব বিতরণ করেন।

সমৃদ্ধ পরিবার কর্মসূচীর আওতায় সমৃদ্ধ পরিবার গঠনের লক্ষ্যে নির্বাচিতদের মধ্যে এ উপকরণ ও মূলধন বিতরণ করা হয়। বুধবার সকালে ঝিকরগাছা পৌর সদরের মোবারকপুরে পেন ফাউন্ডেশন পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান স্বপ্নলোকের পাঠশালায় লেফটেন্যান্ট জেনারেল এম. হারুন-অর-রশিদ, বীর প্রতীক (অব.) ও বেগম লায়লা নাজনীন হারুন ফাউন্ডেশন এবং পেন ফাউন্ডেশন যৌথভাবে এই আয়োজন করে।

আরো পড়ুন :
> আসামীরা প্রকাশ্যে ঘুরছে মামলা করে বাদী বাড়িছাড়া, শৈলকুপার আজাদকে পিটিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা
> আদালতের নির্দেশ অমান্য বগুড়ায় জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগ

সংশ্লিষ্ঠরা বলছেন, আর্থিকভাবে অস্বচ্ছল পরিবারকে অধিক স্বচ্ছল করার মাধ্যমে দারিদ্র সীমার উপরে উঠিয়ে আনার পাশাপাশি পরিবারের সদস্যদের শিক্ষা, স্বাস্থ্য, নৈতিকতা, মূল্যবোধ, মানুষ ও সমাজের প্রতি দায়িত্ববোধ এবং পরিবেশ সচেতন ও মানবিক গুনাবলি সম্পন্ন নাগরিক হিসাবে গড়ে তোলার লক্ষ্যে এই সমৃদ্ধ পরিবার কর্মসূচী গ্রহণ করা হয়েছে। বুধবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল এম. হারুন-অর-রশিদ বলেন, পেন ফাউন্ডেশন স্বপ্নলোকের পাঠশালার মাধ্যমে সমাজের কম সুবিধাপ্রাপ্ত মানুষদের ভাগ্য উন্নয়নে কাজ করেছে চলেছে। আমরাও আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে তার অংশীদার হয়ে গেলাম। উপস্থিত সুবিধাবঞ্চিত শিশুদের মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের শিশুদের লেখাপড়ার জন্য আপনারা মনোযোগী হবেন। আপনাদের পাশে পেন ফাউন্ডেশন আছে, আমরা আছি।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য দেন, ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল হক। পেন ফাউন্ডেশনের সভাপতি সাহিত্যিক মো. সফিয়ার রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন লেফটেন্যান্ট জেনারেল এম. হারুন-অর-রশিদ, বীর প্রতীক (অব.) ও বেগম লায়লা নাজনীন হারুন ফাউন্ডেশনের সেক্রেটারী জেনারেল মো. এরশাদ-উর-রশিদ, যশোর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. শাহীদুল ইসলাম, সহকারী উপপরিচালক, মো. সেলিমুজ্জামান, ঝিকরগাছা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, মো. আরব আলী, যশোর সেনানিবাস ইংরেজী মাধ্যম স্কুল ও কলেজের সিনিয়র শিক্ষক লায়লা তামান্না আক্তার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, বাঁকড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. সামছুর রহমান। এসময় মোট সাতটি পরিবারকে ভ্যানগাড়ি ও মুদি ব্যবসার জন্য মূলধন দেয়া হয়।

মে ২৪, ২০২৩ at ১৯:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/ইর