হাতীবান্ধার শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ মোফাজ্জল হোসেন ও শ্রেষ্ঠ মাদ্রাসা সুপার আব্দুর রহিম

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মোফাজ্জল হোসেন, দইখাওয়া আদর্শ কলেজ এবং শ্রেষ্ঠ মাদ্রাসা সুপার নির্বাচিত হয়েছেন মো. আব্দুর রহিম, পশ্চিম বেজগ্রাম দাখিল এসএস‌সি ভোকেশনাল মাদ্রাসা।

হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, উপজেলার কলেজ গুলোর মধ্যে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে দইখাওয়া আদর্শ কলেজ এবং একই প্রতিষ্ঠানের প্রধান মোফাজ্জল হোসেন শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। গুনগত শিক্ষা, শিক্ষা বান্ধব কলেজ ক্যাম্পাস, শিক্ষক শিক্ষার্থীদের দুপুরে কলেজ ক্যান্টিনে ১০ টাকায় খাবার ব্যবস্থা সহ বইয়ের আদলে কলেজের মূল ফটক নির্মাণ করে আলোড়ন সৃষ্টি করেছে কলেজটি। বিভিন্ন টিভি, অনলাইন ও পেপার পত্রিকায় মূল ফটক সহ কলেজর নিউজ প্রকাশিত হওয়ায় এর নির্মাণ শৈলী দেখার জন্য দূরদূরান্ত থেকে প্রতিনিয়ত লোকজন কলেজটি দেখতে আসে। কলেজের অধ্যক্ষ মোফাজ্জল হোসেনের দক্ষতা ও দূরদর্শিতার কারণে বরাবরই দইখাওয়া আদর্শ কলেজ কৃতিত্বের স্বাক্ষর রেখে চলছে।

আরো পড়ুন :
> মিথ্যা সংবাদের জবাব দিলেন তামান্না
> প্রতিরোধ করা হবে জাতীয় নির্বাচনে বাধা দিতে আসলে

অপর দিকে উপজেলার ১৬ টি দাখিল মাদ্রাসার মধ্যে সার্বিক দিক বিবেচনা করে পশ্চিম বেজগ্রাম দাখিল এসএস‌সি ভোকেশনাল মাদ্রাসাটি তিন ক্যাটাগরিতে উপজেলার শ্রেষ্ঠত্ব অর্জন করে। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান এবং ওই মাদ্রাসার সুপার মোঃ আব্দুর রহিমকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান এবং ৮ম শ্রেণীর শিক্ষার্থী শিক্ষার্থী মোরসালিন হোসেন শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত করেন উপজেলা শিক্ষা কমিটি।

এছাড়াও উপজেলার কেতকীবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (মাধ্যমিক বিদ্যালয়) হিসাবে নির্বাচিত হন।

এ বিষয়ে পশ্চিম বেজগ্রাম দাখিল এসএস‌সি ভোকঃ মাদ্রাসার সুপার আব্দুর রহিম বলেন, এবারসহ টানা দুই বার আমার প্রতিষ্ঠান শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে এবং আমি পরপর তিন বার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হই। এছাড়াও এবারে আমাদের প্রতিষ্ঠানের ৮ম শ্রেণীর ছাত্র মোরসালিন হোসেন শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন। এই কৃতিত্বের পিছনে আমার প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও কমিটির অনেক অবদান রয়েছে। আমাদের প্রতিষ্ঠানসহ আমাকে শ্রেষ্ঠ মাদ্রাসা সুপার নির্বাচিত করায় কর্তৃপক্ষকে ধন্যবাদ।

মে ২৩, ২০২৩ at ২১:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কাআখো/ইর