প্রধানমন্ত্রী’কে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোনায় আওয়ামী লীগের বিক্ষোভ, বিএনপি অফিসে আগুন

রাজশাহী মহানগর বিএনপির আহবায়ক আবু সাঈদ চান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে নেত্রকোনায় বিক্ষোভ করেছে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

আজ (২২ মে) সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের ছোটবাজার এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা জেলা বিএনপির দলীয় কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর ও আগুন দেয়।

এদিকে বিএনপির কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনা ঘটলেও এ বিষয়ে নেত্রকোণা মডেল থানার ওসি লুৎফুল হককে জিজ্ঞেস করলে, তিনি এ সম্পর্কে কিছু বলতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামীলীগের কিছু নেতা-কর্মী দলীয় শ্লোগান দিয়ে বিএনপি দলীয় কার্যালয়ে ঢুকে অফিসের তালা ভেঙে আসবাপত্র বের করে কার্যালয়ের সামনে আগুন দেন। পরে স্থানীয়দের চেষ্টায় আগুন নিভে।

উল্লেখ্য যে, গত শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে প্রকাশ্যে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’র প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভের ডাক দেয় আওয়ামী লীগ।’

আজ সোমবার একই সময় সারাদেশে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে নেত্রকোনা জেলা আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল করে। মিছিল শুরুর কিছু আগে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা জেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেয়।

জেলা বিএনপির সদস্যসচিব রফিকুল ইসলাম হিলালী বলেন, ‘আওয়ামীলীগের নেতা-কর্মীরা বিএনপি কার্যালয়ে ঢুকে অফিস ভাঙচুর করে এবং আগুন দিয়ে আসবাবপত্র পুড়িয়ে দিয়েছে। এ নিয়ে আওয়ামীলীগ আমাদের অফিস ৪০ বার ভাঙচুর করেছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।’

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুল হক বলেন, বিএনপি অফিস ভাঙচুর ও আগুনের ঘটনা বিষয়ে আমার কিছু জানা নেই।

এদিকে সোমবার দুপুরে শহরের ছোটবাজারের আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন ও অন্য নেতারা। মিছিলে আওয়ামীলীগ ছাড়াও যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। এ ছাড়া জেলা বঙ্গবন্ধু আওয়ামী পরিষদের পক্ষ থেকে আদালত এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ প্রদানকারীকে অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

মে ২২, ২০২৩ at ১৮:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রিকাগু/ইর