জামিন পেলেন নোবেল

আরো পড়ুন : ছবি- সংগৃহীত।

রাজধানীর মতিঝিল থানার প্রতারণা মামলায় গায়ক মাইনুল আহসান নোবেলের জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২২ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফিউদ্দিন শুনানি শেষে এ জামিন মঞ্জুর করেন।

এসময় মামলার বাদী সাফায়েত ইসলাম বিচারককে বলেন, আমি টাকা ফেরত পেয়েছি। নোবেল জামিন পেলে আমার আপত্তি নেই। তখন বিচারক ১০ হাজার টাকা মুচলেখায় পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করেনG

তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলার বাদী আদালতকে জানান, তিনি টাকা ফেরত পেয়েছেন। বিবাদীর জামিনে তার কোনো আপত্তি নেই। এছাড়া মামলার শুনানিতে নোবেলের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা তার জামিন চাচ্ছি। বাদীর সঙ্গে আমাদের এ বিষয়টি মীমাংসা হয়েছে। এরপর উভয়পক্ষের শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেখায় পুলিশ প্রতিবেদন না হওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন আদালত।

এরআগে এদিন দুপুর ১২টায় ১ দিনের রিমান্ড শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পরিদর্শক হুমায়ুন কবির তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এরআগে গত ২০ মে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইতে না গিয়ে এক লাখ ৭২ হাজার টাকা প্রতারণার অভিযোগে গত ১৬ মে রাজধানীর মতিঝিল থানায় শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে মামলা করেন। পরদিন গত ১৭ মে আদালত এ মামলার এজাহার গ্রহণ করে আগামী ৯ জুলাই প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রথম পূর্ণমিলনী আয়োজন করা হয়। এ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার আসামি মাইনুল আহসান নোবেলের সঙ্গে যোগাযোগ করা হয়। যোগাযোগের পর নোবেল তাদের রাজধানীর থানাধীন হিরাঝিল হোটেলের দ্বিতীয় তলায় যেতে বলে।

গত ২৫ মার্চ মামলার বাদী সাফায়েত ইসলাম ও তার বন্ধু হাবিবুর রহমান দুজন সেখানে যান। এরপর পুনর্মিলনী সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার বিষয়ে আলোচনা হয়। আলোচনা শেষে গান গাওয়ার জন্য মোট এক লাখ ৭৫ হাজার টাকা ঠিক করা হয়। তখন নোবেলকে নগদ ১৫ হাজার টাকা দেয়া হয়৷ এসময় নোবেল অনুষ্ঠানের পূর্বেই অবশিষ্ট টাকা পরিশোধ করতে হবে বলে জানান এবং তার ব্যাংক অ্যাকাউন্ট দেন।

মামলায় আরো উল্লেখ করা হয়, এসএসসি ব্যাচের সদস্যদের থেকে টাকা সংগ্রহ করে গত ৩০ মার্চ সিটি ব্যাংক এটিএম বুথ শরীয়তপুর ব্রাঞ্চ থেকে ৪৭ হাজার টাকা পাঠানো হয়। এরপর গত ১৪ এপ্রিল একই ব্রাঞ্চ থেকে এক লাখ ১০ হাজার টাকা নোবেলের অ্যাকাউন্টে পাঠানো হয়। অনুষ্ঠান উপলক্ষে তাকে সর্বমোট এক লাখ ৭২ হাজার টাকা প্রদান করা হয়। ব্যাংক থেকে টাকা তুলে অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল। তবে নোবেল জেনে শুনে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করেন।

মে ২২, ২০২৩ at ১৬:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর