মতলব উত্তরে ভি ডাব্লিউ বি কর্মসূচির উপকার ভোগীদের মাঝে চাল বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নে ভি ডাব্লিউ বি কর্মসূচির উপকারভোগী মহিলাদের মাঝে খাদ্যশস্য (চাল) বিতরণ করা হয়েছে।

রবিবার (২১ মে) ১১টায় উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদ চত্বরে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতায় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট
নুরুল আমিন রুহুল প্রধান অতিথি উপস্থিত থেকে ভি ডাব্লিউ বি কর্মসূচির চাউল বিতরণ করেন।

এ সময় ফরাজীকান্দি ইউনিয়নের ২২২ জন কার্ডধারী ৩০কেজি করে প্রতি মাসে উপকারভোগী অতিদরিদ্র মহিলাদের মাঝে এই চাল বিতরণ করা হয়।

ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান সবুজের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অফিসার ইনচার্জ (ওসি) মো. মহিউদ্দিন, জেলা পরিষদের সদস্য আলাউদ্দিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহাজাহান প্রদান, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব নুরু উদ্দিন পাটোয়ারী, সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন সরকার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আফজাল হোসেন, জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য তাসলিমা আক্তার আখিঁ, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. আব্দুর রব প্রধান।

আরো বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নুর নবী খাঁন, আওয়ামী লীগ নেতা মনির হোসেন, ফরাজীকান্দি ইউপি সদস্য মো. খোকন প্রধান, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনোয়ার হোসেন মনু, সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এনায়েত মিয়াজী, ঢাকা মহানগর তাতী লীগ নেতা ইব্রাহিম, ফরাজীকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রোবেল বাবু।

এসময় এমপি নুরুল আমিন রুহুল বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়ন থেকে কেউ বঞ্চিত হচ্ছে না। বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত নিরলস কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধুকন্যা। তাই আজ দেশ উন্নয়নের রোল মডেল। এ উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয়ের বিকল্প কিছু নেই।

আমরা যারা বঙ্গবন্ধুর সৈনিক মনে রাখতে হবে, নৌকা স্বাধীনতার প্রতীক, বিজয়ের প্রতীক, মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক, বাঙালি জাতিসত্ত্বার প্রতীক। তাই নৌকার বিজয়কে সুনিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতায় ভি ডাব্লিউ বি কর্মসূচির গ্রামের অতিদরিদ্র কার্ডধারী উপকার ভোগী মহিলাদের মাঝে প্রতি মাসে ৩০ কেজি করে এই চাল বিতরণ করা হয়।

তিনি বলেন, উপকারভোগীরা প্রতিমাসে ২২০ টাকা করে তাদের কার্ডে সঞ্চয় জমা করেন। সঞ্চয় স্লিপের মাধ্যমে প্রতি মাসে এই চাল দেয়া হবে। এই সঞ্চিত অর্থ বছর শেষে তাদের ফেরত দেয়া হয়। এতে করে তারা পরিবারের জন্য সঞ্চয় করতে উদ্বুদ্ধ হবেন এবং সেই সঞ্চিত অর্থ পরিবারের বিভিন্ন কাজে লাগাতে পারবেন।

মে ২০, ২০২৩ at ১৪:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/ইর