ভূঞাপুরে কেজিআরসি সংস্থার নামে প্রতারণায় জামাই-শ্বশুর গ্রেফতার

কুয়েতের একটি সংস্থার নাম করে টাঙ্গাইলের ভূঞাপুরে স্বল্পমূল্যে পাকা ঘর নির্মাণ করে দেওয়ার নামে মানুষের সাথে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মূলহোতাসহ জামাই-শ্বশুরকে গ্রেপ্তার করেছে ভূঞাপুর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মামলার মূলহোতা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার দড়িপাড়া গ্রামের গোলাম মোহাম্মদের ছেলে মাহবুবুল হক (৪৩), তার সহযোগি বগুড়া সদর উপজেলার ফুলবাড়ী মধ্যপাড়া গ্রামের মৃত মোক্তার হোসেনের ছেলে আ: রউফ (৫৬) ও তার মেয়ের জামাই ভূঞাপুর পৌরসভার ফসলান্দি গ্রামের আক্তারুজ্জামান সিদ্দিকীর ছেলে নাজিম সিদ্দিকী (৩৭)।শুক্রবার (১৯ মে) দুপুরে দুইজনকে টাঙ্গাইল কোর্ট হাজতে প্রেরণ করেছে ভূঞাপুর থানা পুলিশ। এর আগে বৃহস্পতিবার (১৮ মে) মূলহোতা মাহবুবুল হককে গ্রেপ্তার করে পুলিশ।

পরে থানা পুলিশ তাকে তিন দিনের রিমান্ডে নেয়। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে তার মাহবুবুল হক তার সহযোগী আ: রউফ ও তার মেয়ের জামাই নাজিম সিদ্দিকীর কথা বলেন। এর আগে উপজেলার ছাব্বিশা গ্রামের মাসউদ আলী খান বাদী হয়ে মাহবুবুল হককে প্রধান আসামী করে অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।মামলা সূত্রে জানা যায়, বিদেশি সংস্থা কুয়েত জয়েন রিলিফ সোসাইটির (কেজিআরসি) নামে একতলা ভবন নির্মাণের আশ্বাস দিয়ে উপজেলার বেশ কয়েকজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। ২০ লাখ টাকা ব্যয়ে নির্মিত একতলা ভবনের জন্য মাহবুবুল হক ও তার সহযোগিরা মানুষজনের কাছ থেকে ৪-৫ লাখ টাকা করে নেয়।

আরো পড়ুন :
>> শৈলকুপায় হাত-মুখ বেঁধে ৮ বছরের শিশু ধর্ষণ: ধর্ষক গ্রেফতার
>> চৌগাছার বেড়গোবিন্দপুর বাওড়ের ব্রিজ এবং সংযোগ সড়ক সরু হওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল

এ সময় মানুষজনকে বিশ্বাস করানোর জন্য বেশ কয়েকটি ঘর নির্মাণের কাজ শুরু করে। কিন্তু হঠাৎ করেই উধাও হয়ে যায় কেজিআরসির মাহবুবুল হক, আ: রউফ ও তার মেয়ের জামাই।পরে তাদের সাথে যোগাযোগ করা হলেও কোন সুরাহা না পাওয়ায় ভুক্তভোগী মাসউদ আলী খান বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয় মাসউদসহ উপজেলার বেশ কয়েকজনের কাছ থেকে গ্রেপ্তারকৃতরা ৩ কোটি ১৫ লাখ টাকা প্রতারণা করে।

এ ব্যাপারে ভূঞাপুর থানার (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, মামলার মূল আসামির সাথে এজেন্ট হিসেবে কাজ করতো জামাই ও শশুর। রিমান্ডে মাহবুবুল হক ওই দুই এজেন্টের কথা বলার পরই বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। শুক্রবার দুপুরে তাদের কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও জানান, তারা কুয়েতের একটি সংস্থার কথা বলে মানুষজনে কাছ থেকে টাকা নিয়ে ভবন করে দেওয়ার আশ্বাস দেয়। এতে অনেক মানুষজন তাদের কথায় বিশ্বাস করে টাকা দিয়ে প্রতারণার শিকার হয়েছে।

মে ২০, ২০২৩ at ১৫:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাহামা/শাস