বিদায় পাঞ্জাবের, টিকে রইল রাজস্থান

হারলেই বিদায়-এমন সমীকরণ নিয়ে বৃহস্পতিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস। ধর্মশালার এই ম্যাচে ৪ উইকেটে হেরে গেছে পাঞ্জাব কিংস। ফলে এবারের আসর থেকে বিদায় নিয়েছে প্রীতি জিনতার দল।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে পাঞ্জাব৫০ রানে ৪ উইকেট হারানোর পর দলকে টেনে তুলেন স্যাম কারান, জিতেশ শর্মা ও শাহরুখ খান। ৩১ বলে ৪ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৪৯ রান আসে কারানের ব্যাট থেকে। এছাড়া জীতেশ শর্মা ২৮ বলে ৪৪ রান ও শাহরুখ খান করেন ২৩ বলে ৪৪ রান।
রান তাড়া করতে নেমে শুরুতেই জস বাটলারকে হারায় রাজস্থান

আরো পড়ুন :
>> গায়ক নোবেল গ্রেপ্তার
>> পুতিনের সঙ্গে ‘বিশেষ সম্পর্ক’ নিয়ে যা বললেন এরদোয়ান

এরপর দলের হাল ধরেন যশস্বী জয়সওয়াল ও দেবদূত পাডিক্কাল। দুজনেই দেখা পান ফিফটির। ৩০ বলে ৫১ রান করে ফেরেন পাডিক্কাল। জয়সওয়াল থামেন ৩৬ বলে ৫০ রানে তারা ফিরলেও রানের গতি সচল রাখেন শিমরন হেটমায়ার। ২৮ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ রান করে রাজস্থানের জয়ের কাজটা আরো সহজ করে দেন তিনি। এরপর রিয়ান পরাগের ১২ বলে ২০ রান ও ধ্রুব জুরেলের ৪ বলে অপরাজিত ১০ রানের ক্যামিও ইনিংসে লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান।

লিগ পর্বের সবকটি ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে রাজস্থান (০.১৪৮)। একটি ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে চারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (০.১৮০) ও ছয়ে মুম্বাই ইন্ডিয়ান্স (-০.১২৮) রাজস্থানের প্লে-অফ নিশ্চিত নয় এখনো। ব্যাঙ্গালুরু ও মুম্বাই নিজেদের শেষ ম্যাচে বড় ব্যবধানে হারলেই শেষ চারে নাম লেখাবে সাঞ্জু স্যামসনের দল।

মে ২০, ২০২৩ at ১২:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/শাস