বাঁকড়া ডিগ্রী কলেজ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

জাতীয় শিক্ষাসপ্তাহ-২০২৩’র উপাজেলা পর্যায়ে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে কলেজ পর্যায়ে ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রী কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে।

বাৎসরিক দু’বছরের পরিক্ষার ফলাফল, ২বছরের পাশকরা শিক্ষার্থীদের সংখ্যা, প্রতিষ্ঠানের মোট শিক্ষার্থীর সংখ্যা, শিক্ষক ও শিক্ষার্থীর অনুপাত, ভৌত অবকাঠামোগত সুবিধা, প্রশাসনিক ও আর্থিক শৃংখলা, জাতীয় দিবসসমূহ উৎযাপন, সুপীয়পানি ও স্যানিটেশন ব্যবস্থা, গ্রন্থাগার ও বিজ্ঞানাগার, পঠন পাঠনের নিয়মানুবর্তীতা, খেলাধুলা, শিক্ষার পরিবেশ, মাল্টিমিডিয়া ও কম্পিউটার ল্যাব, স্কাউটস্, রোভার ও গালস্গাইড কার্যক্রম পালন এই ১৪ ক্যাটাগরিতে যাচাই-বাছাই শেষে উপজেলার ১১টি কলেজের মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে বাঁকড়া ডিগ্রী কলেজ। বিচারক মন্ডলীতে ছিলেন, উপজেলা সহকারী ভুমি (এসিল্যান্ড) কে এম মামুনুর রশীর, উপজেলা সমাজসেবা অফিসার মেজবাহউদ্দিন, ইন্সটেক্টর শিউলি খাতুন।

বৃহস্পতিবার বিকালে ফলাফল ঘোষনা করেন, ঝিকরগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কেএম কামরুজ্জামান জাহাঙ্গীর। ইতিপূর্বে ২০১৭ সালেও জাতীয় শিক্ষা সপ্তাহে কলেজটি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও ২০২২ সালে একই কলেজের অধ্যক্ষ সামছুর রহমান শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছিলেন।

এছাড়া এবছর একক অভিনয়ে প্রথম হয়েছে দ্বাদশ শ্রেনির শিক্ষার্থী ঐশী, দ্বাদশ শ্রেনিতে লালনগীতি ও রবীন্দ্রসংগীতে প্রথম হয়েছে রাসেল রানা এবং জারী গানে উপজেলা পর্যায়ে প্রথম হয়েছে ঐশী ও তার দল। জাতীয় শিক্ষাসপ্তাহ-২০২৩’এ শ্রেষ্ঠ কলেজ প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় পরিচালনা পরিষদ ও সকল শিক্ষক-কর্মচারী, অভিভাবক, শিক্ষার্থীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছের কলেজের অধ্যক্ষ মো. সামছুর রহমান।

মে  ১৯, ২০২৩ at ২০:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/ইর