নির্বাচন ব্যবস্থার ওপর মানুষের আস্থা নেই

ছবি- সংগৃহীত।

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, নির্বাচন ব্যবস্থার ওপর দেশের মানুষের আস্থা নেই। বিভিন্ন সূত্রে আমরা জানতে পেরেছি, আওয়ামী লীগের এক মেয়র প্রার্থী ঘোষণা করেছেন, তিনি কত শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হবেন। পাশাপাশি কোন প্রার্থী কত ভোট পাবেন তিনিও সেটি বলে বেড়াচ্ছেন। সিটি কর্পোরেশন নির্বাচনে আমাদের প্রার্থীরা শেষ পর্যন্ত লড়াই করবে। আমরা জয়ী হতেই নির্বাচন করবো। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে সিটি নির্বাচনে আমাদের প্রার্থীরা ভালো ফলাফল করবেন।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীতে কার্যালয় মিলনায়তনে প্রেসিডিয়াম সদস্য এবং পার্টির সংসদ সদস্যদের এক যৌথ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, আমরা আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী কুটনীতিকদের নিরাপত্তার নিশ্চয়তা চাই। কুটনীতিকরা যেন আমাদের দেশে নিরাপদে কাজ করতে পারেন। এজন্য কুটনীতিকদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

দেশের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি হযবরল হতে পারে। রাজনীতির মাঠে কি হয় আমরা কেউই জানি না। এমন বাস্তবতায় সরকার ও বিরোধী শিবিরের সবাই ঝুঁকিতে আছেন। তাই রাজনীতিতে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। যে দল সঠিক সিদ্ধান্ত নিতে পারবে না তারাই বিপদগ্রস্ত হবে। রাজনীতিতে ভুল সিদ্ধান্ত নিলে ভয়াবহ পরিণতি হবে।

তিনি বলেন, জনগণের সামনে আমাদের রাজনীতি পরিস্কার করতে চাই। আমরা কোনো দলের বি-টিম নয়। নির্বাচনের আগে দলকে আরো শক্তিশালী করতে হবে। জনগণের আস্থা অর্জনের জন্য সঠিক রাজনীতি করতে হবে। নির্বাচনের মাঠে আমরা ঐক্যবদ্ধ থাকবো। জাতীয় পার্টির ঐক্য বিনষ্ট করার শক্তি কারো নেই।

এ সময় জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, অ্যাডভোকেট সালমা ইসলাম ও পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু প্রমুখ বক্তব্য দেন।

মে  ১৮, ২০২৩ at ২০:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর