সাতক্ষীরা সীমান্তে পাচারকারীদের ফেলে যাওয়া মোটরসাইকেল থেকে ৭টি স্বর্ণের বার জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সাতক্ষীরা ব্যাটালিয়নের অভিযানে সাতক্ষীরা সদর উপজেলার বাকাল চেকপোস্ট এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় (৮১৬ গ্রাম ওজনের) ৭টি স্বর্ণের বার জব্দ করেছে।
বৃহস্পতিবার (১৮ মে) বিকালে সাতক্ষীরা সদর উপজেলার গাজীপুর সীমান্তের বাকাল চেকপোস্ট এলাকা থেকে এ স্বর্ণের বারগুলো জব্দ করা হয়।
বিজিবি জানায়, বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, সাতক্ষীরা সদর উপজেলার গাজীপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক এর নেতৃত্বে বাকাল চেকপোস্টের একটি চৌকষ আভিযানিকদল আলীপুর ইট ভাটা সংলগ্ন এলাকায় গোপনে অবস্থান করে। এসময় কতিপয় ব্যক্তি মোটর সাইকেলযোগে বর্ণিত এলাকায় আগমনের পর বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তারা মোটরসাইকেল রেখে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল তাদের ফেলে যাওয়া মোটরসাইকেল তল্লাশি করে ৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৮১৬ গ্রাম ৪২০ মিলি গ্রাম। যার বর্তমান মূল্য ৬৮,০০,৭৭৮/- (আটষট্টি লক্ষ সাতশত আটাত্তর) টাকা।
এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় মামলা করতঃ স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবি।

মে  ১৮, ২০২৩ at ১৮:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এএস্ব/ইর