সিটি করপোরেশনের সহযোগিতায় অপকর্ম করছে ওয়াসা

রাজধানীর মিরপুর মোহাম্মদপুর কুড়িল বিশ্বরোড মতিঝিল খিলগাঁও সহ বিভিন্ন এলাকায় ওয়াসার নতুন সংযোগ স্থাপন করা হচ্ছে।
এই সংযোগ নিয়ে সরকার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে বলে জানা গেছে,ওয়াসা চুক্তিভিত্তির আর এফ এল কোম্পানি সহ বেশ কয়েকটি কোম্পানি মিলে ওয়াসার নতুন সংযোগ স্থাপন কারর চুক্তি করে।
জানাগেছে,স্থানীয় কাউন্সিল সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী প্রকৌশলী  ও ঠিকাদার কোম্পানি মিলে সরকারি রাজস্ব না দিয়ে কাজটি চালিয়ে যাচ্ছে।
সিটি করপোরেশন নীতিমালায় উল্লেখিত  যে সকল জায়গায় খনন করা হবে অনুমতি না  নিয়ে  খনন করা যাবে না ।খনন করা মাটি ২৪ ঘন্টার মধ্যে অপসারণ করতে হবে।মানুষ চলাচলের অসুবিধা হয় এমন কিছু কারা যাবে না।কাজ কারার সময় অবশ্যই সেফটি ব্যবহার করতে হবে।পানির পাইপ বসানোর পড়ে বালু দিয়ে ভরাট করতে হবে।
এই সকল নীতিমালা কোন ভাবেই মানছে না ঠিকাদার কোম্পানি গুলো।তবে ধারণা করা হচ্ছে নির্বাহী প্রকৌশলীদের সুবিধা দিয়ে অবৈধ উপায়ে কাজ করছে ওয়াসার ঠিকাদার কোম্পানি গুলো।সঠিক মনিটরিং না থাকার কারণেই ইচ্ছে মত কাজ করছে ওয়াসা।
তবে এই বিষয় ওয়াসার কোন কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,সিটি কপোরেশনের অনুমতি শেষ হওয়ার পরও মিরপুর এলাকায় অঞ্চল ২ এর নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন মানিক   এর সহযোগিতায় কাজ চলমান ছিলো। পরে সংবাদ কর্মীরা বিষয়টি সিটি করপোরেশনের ঊর্ধ্বততম কর্মকর্তাদের  জানালে কতৃপক্ষ কাজ বন্ধ রাখে।অন্যদিকে মোহাম্মদপুর এলাকায়ও একি অবস্থা ছিলো।অঞ্চল ৫ এর  নির্বাহী প্রকৌশলী নুরুল আলম বলেন,আমরা নিষেধ করছি কাজ করতে তারা শুনছেনা।একজন নির্বাহী প্রকৌশলী কাজ বন্ধ করতে পারছেনা বিষয়টি হাস্যকর।
এই বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী সেলিম রেজা বলেন,বিষয়টি তদন্ত চলছে খতিয়ে দেখা হবে।

মে  ১৮, ২০২৩ at ১৯:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ইর