যশোর-ঝিনাইদহ মহাসড়কে বারোবাজার হাইওয়ে পুলিশের যৌথ অভিযান

সড়ক দুর্ঘটনা প্রতিরোধ ও সড়কে চলাচলকারি যানবাহন, যাত্রী ও পথচারিদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে বারোবাজার যশোর-ঝিনাইদহ সড়কে চলাচলকারি অবৈধ যানবাহনের বিরুদ্ধে যৌথ অভিযান শুরু করেছে বারোবাজার হাইওয়ে পুলিশ।

আজ বৃহস্পতিবার (১৮ মে) কালীগঞ্জ উপজেলার বারোবাজার হাইওয়ে থানার সামনে যশোর-ঝিনাইদহ মহাসড়কের পাশে এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

বারোবাজার হাইওয়ে থানার ওসি মঞ্জুরুল আলম ও নাভারণ হাইওয়ে থানার সার্জেন রফিকুল ইসলামের নেতৃত্বে পরিচালিত যৌথ অভিযানে সকাল হতে বিকাল পযর্ন্ত ৩০ টা অবৈধ পরিবহণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানাগেছে।

সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, সড়ক পরিবহণ আইন-২০১৮’র আওতায় পরিচালিত এই বিশেষ অভিযানে মূলত: ফিটনেসবিহীন যানবাহন, ওভারলোড যানবাহন, হাইড্রোলিক হর্ণ, ট্রাফিক আইন অমান্য ও বেপরোয়া গতিতে চলাচলকারি যানবাহন, মহাসড়কে নিষিদ্ধ ঘোষিত সিএনজি চালিত থ্রি হুইলার, ইজিবাইক, নসিমন-করিমন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। মহাসড়কে চেকপোস্ট বসিয়ে প্রতিদিন দৈনিক ৮ ঘণ্টা করে এই অভিযান পরিচালনা করা হচ্ছে।

বারোবাজার হাইওয়ে ওসি মঞ্জুরুল আলম জানান, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মহাসড়কে শৃঙ্খলা রক্ষা এবং চুরি ছিনতাই রোধে নিয়মিত পুলিশ টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এছাড়া উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে কোনো অবৈধ যানবাহন মহাসড়কে চলাচল করলে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং দুর্ঘটনা রোধে স্পিডগানের মাধ্যমে পদক্ষেপ গ্রহন করা হচ্ছে এবং মহাসড়কে সুশৃংখল ধরে রাখতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সহকারী পুলিশ সুপার (হাইওয়ে সার্কেল, যশোর) আলী আহমেদ হাশমী ভোরের কাগজকে জানান, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে অবৈধ যানবাহনের বিরুদ্ধে যে অভিযান চলছে সেটি হাইওয়ে পুলিশের নিয়মিত কার্যক্রম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

মে  ১৮, ২০২৩ at ১৮:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেহুবি/ইর