হারানো ফোন খুঁজতে জাল টিকেটে বিমানবন্দরে

ছবি- সংগৃহীত।

ভারতের মুম্বাইয়ে জাল টিকেটে বিমানবন্দরে প্রবেশের অভিযোগে নুর শেখ (৩৭) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) রাত ১০টার দিকে বিমানবন্দরের ভেতর থেকে তাকে আটক করা হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

সাহার পুলিশ জানায়, রাতে জাল টিকেট ব্যবহার করে সে বিমানবন্দরের সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিএসআইএফ) নিরাপত্তা গেট দিয়ে সে ভেতরে ঢুকে পড়ে।

পুলিশ বলছে, মুম্বাই থেকে দিল্লি ফ্লাইটের জাল ই-টিকিট মোবাইল ফোনে দেখিয়েছিলেন ওই ব্যক্তি। কিন্তু চেক-ইন শেষ করতে টিকিট কাউন্টারে যাওয়ামাত্রই তার টিকিট জালিয়াতির বিষয়টি প্রকাশ্যে আসে। তখন কাউন্টারের কর্মকর্তারা জালিয়াতির বিষয়ে নিরাপত্তারক্ষীদের অবহিত করে।

সাহার থানার এক কর্মকর্তা বলেন, সম্প্রতি চাকরি হারানোর পর সে হতাশায় ভুগছে। এমন কাণ্ড করলে তার কি পরিণতি হতে পারে তা না বুঝেই সে কাজটি করেছে।

ওই কর্মকর্তা বলেন, অভিযুক্ত সম্প্রতি মুম্বাই থেকে দিল্লির একটি ফ্লাইটে ভ্রমণ করেছি। ওই সময় সে বিমানবন্দরে তার ফোন হারায়। এজন্য সে জাল টিকিট তৈরি করে বিমানবন্দরে প্রবেশ করার সিদ্ধান্ত নেয়। মূলত সে ভেবেছিল, ভেতরে ঢুকে ক্লোজড-সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরা চেক করার বিষয়টি। ধরা পড়ার পর তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

সিআইএসএফের সহকারী সাব-ইন্সপেক্টর অজয় সিং বলেন, ল্যাপটপ ব্যবহার করে সে ওই টিকিট তৈরি করে। ভেতরে ঢুকে সে নিজের হারানো মোবাইল খুঁজতে চেয়েছিল। তার বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে আদালতে পাঠানো হয়েছে।

মে  ১৭, ২০২৩ at ২১:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর