আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা ২০২৩: ১০০ মিটার স্প্রিন্টে চ্যাম্পিয়ন যবিপ্রবির রায়হান

আন্তঃঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা ২০২৩ এ ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে চ্যাম্পিয়ন হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী জহির রায়হান। তিনি যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। এছাড়া ২য় ও ৩য় স্থান অধিকার করেছে যথাক্রমে মো. একরামুল ইসলাম ও মো. আরিফুল ইসলাম। তারা দুজনেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

আজ বুধবার (১৭ মে) দুপুর ১২ঃ৩০ টায় যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে উদ্বোধনী অনুষ্ঠান শেষে ১০০ মিটার স্প্রিন্ট ইভেন্টের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে খেলা শুরু হয়। এ ইভেন্টে যবিপ্রবির জহির রায়হান সময় নেন ১০.৯৯ সেকেন্ড, একরামুল ও আরিফুল সময় নেন যথাক্রমে ১১.১১ ও ১১.৫২ সেকেন্ড।

স্বর্ণপদক জয়ী জহির রায়হান বলেন, এই প্রথম নিজের বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় ইভেন্ট খেলতে পেরে ভালো লাগছে। প্রথম ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্টে আলহামদুলিল্লাহ যবিপ্রবির হয়ে গোল্ড মেডেল অর্জন করেছি। আমি এর আগে বিভিন্ন ইন্টারন্যাশনাল ইভেন্ট, অলিম্পিক, ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপ ও এশিয়ান গেমস্ খেলেছি। আগামীতে আমাদের জুনিয়ররা আরো ভালো করে বিশ্ববিদ্যালয় ও দেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসুক।

উল্লেখ্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ (১৭ ই মে) থেকে শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্স প্রতিযোগিতা ২০২৩। এ প্রতিযোগিতায় দেশের ১৫টি বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক খেলোয়াড় অংশগ্রহণ করেছেন। প্রায় ৩০টি ইভেন্টে খেলোয়াড়দের সাথে প্রায় শতাধিত শিক্ষক ও কর্মকর্তা এসেছেন। বিভিন্ন ইভেন্টে প্রায় ৮০ জনেরও বেশি বিশেষজ্ঞ বিচারকও রয়েছেন। তিন দিনব্যাপী অনুষ্ঠেয় খেলাসমূহ যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠ ও যশোর শহরস্থ শামসুল হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

মে  ১৭, ২০২৩ at ১৯:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর