সিটি করর্পোরেশনের নির্দেশনা না মেনে কাজ করছে আর এফ এল

রাজধানীর ঢকার বিভিন্ন জায়গায় পানি সংযোগের কাজ করছে ওয়াসা।ওয়াসার সাথে যুক্তি করে কাজটি পান আর এফ এল কোম্পানি।প্রকল্পটি যে সময়ের মধ্যে নির্ধারণ করা হয়েছে তার দ্বিগুণ সময় নিয়েও কাজটি সম্পন্ন করতে পারছে না আর এফ এল।
সরেজমিনে গিয়ে দেখা গেছে মিরপুর পল্লবী,বিভিন্ন সড়কে অনিয়মের সাথে কাজ করে যাচ্ছে তারা।সড়কের বিভিন্ন জায়গায় সেফটি ব্যবহার না করার কারণে ঘটছে দুর্ঘটনা।

বিশেষ করে রাতের বেলা পথচারীদের দুর্ভোগের শেষ নেই। ।নিদিষ্ট সড়কে আলো না থাকার কারণে যানবাহন স্বচ্ছন্দ্যবোধ করে চলাফেরা করতে পারছে না।বৃষ্টির পানি আর মাটি  সড়কে মিশে সড়কের অবস্থা বেহাল।
রাতুল নামে ৩ নং সড়কের  এক পথচারী বলেন,বাড়ির সামনে  মাটির স্তূপ  চার পাঁচ দিন হয়ে গেছে মাটি অপসারণ করার কোন উদ্যোগ নেই।ছেলে মেয়েদের স্কুলে নিতে অনেক কষ্ট হয়।
সোহাগ নামে আরেক পথচারী বলেন,এক জায়গা একাধিক বার খোঁড়াখুঁড়ি চলছে।রাস্তার পাশে মাটি ফালানোর কারণে যানবাহন চলাচলের অসুবিধা হচ্ছে।আমারা আম জনতা কিছু বলতে পারিনা।কিছু বলতে গেলে খারাপ আচরণ করে এলাকার ঠিকাদারদের লোকজন।।
অভিযোগ আছে সিটি করপোরেশন থেকে সামান্য কিছু অনুমতি নিয়ে অধিক সড়ক কাটছে এই কোম্পানির লোকজন।এই বিষয়ে কিছু নির্বাহী প্রকৌশলী  স্বীকারও করেছেন।তারা বলছেন পরবর্তীতে এটা সমন্বয় করা হবে অনুমতি না নিয়ে বাড়তি সড়ক কাটা কতটুকু যুক্তিসম্মত। তবে এলাকায় সু নাগরিকরা  বলছেন এতে সরকার অনেক রাজস্ব হারাচ্ছেন।
ঢাকার বিভিন্ন জায়গায় খোড়াখুড়ির সময় গ্যাস লাইনের পাইপ কেটে অগুন ধরারও অভিযোগ আছে এই কোম্পানির বিরুদ্ধে।এলাকাবাসী বলছেন অদক্ষ শ্রমিক দিয়ে কাজ করার করনেই এই ধরনের ঘটনা ঘটেছে। কাজের সময় কোন শ্রমিককেই সেফটি হেলমেট, গ্লাবস,গামবোর্ট কোন কিছুই ব্যবহার করতে দেখা যায়নি। রাখেননি কোন অগ্নিনির্বাপক ব্যবস্থা।
এই বিষয় উওর সিটি করপোরেশন প্রধান নির্বাহী সেলিম রেজা বলেন,অনুমতি নিয়ে এবং নিয়ম মেনেই কাজ করতে হবে তাদের।কোন অভিযোগ পেলেই ব্যবস্থা গ্রহন করা হবে।

মে  ১৭, ২০২৩ at ১৬:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ইর