বাড়ীঘর ভাঙচুর, অর্থ ও গহনা লুট গাবতলীতে বড় ভাইদের বিরুদ্ধে ছোটভাইয়ের সংবাদ সম্মেলন

তিন শতাধিক গাছপালা কর্তন, বাড়ীঘর ভাঙচুর, নগদ অর্থ ও গহনা লুটপাটের অভিযোগ এনে বগুড়ার গাবতলীতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব কার্যালয়ে লিখিত বক্তব্য পাঠ করেন, গাবতলী সদর ইউনিয়নের চকসদু গ্রামের কৃষক সহিদুল ইসলামের মেয়ে এসএসসি পরীক্ষার্থীনি গুরুতর আহত জারিন তাছনিম (১৭)।

এ সময় উপস্থিত ছিলেন, জারিন তাছনিমের বাবা সহিদুল ইসলাম (৪৪), মা শিউলি বেগম (৩৫), ছোটবোন জুবিন তাছনিম (১৫) ও খালা শিল্পী বেগম। সংবাদ সম্মেলনে বলা হয়, জমিজমার বিরোধের জের ধরে গত ১২মে বেলা সাড়ে ১১টায় উল্লেখিত চকসদু গ্রামে প্রতিপক্ষরা চাকু, রড, লাঠি, কুড়াল, কোদাল, সাবল নিয়ে সহিদুলের দখলীয় জমি জোরপূর্বক দখলের উদ্দেশ্যে খুঁটি পুঁততে থাকে।

এ সময় সহিদুলের স্ত্রী ও দুই মেয়ে বাধা নিষেধ করতে গেলে তাদেরকে কুপিয়ে রক্তাক্ত কাটা জখম করে। হামলাকারীরা এ সময় বিভিন্ন প্রজাতির তিন শতাধিক গাছপালা কেটে ফেলে এবং বাড়ীতে হামলা চালিয়ে নগদ অর্থ, গহনা ও মোবাইল ফোন লুট করে। স্থানীয়রা আহত ওই চারজনকে স্থানীয় গাবতলী হাসপাতালে ভর্তি করিয়ে দেয়। সেখানে স্বামী-স্ত্রী প্রাথমিক চিকিৎসা নিলেও দুই বোনকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করানো হয়।

এ ঘটনায় সহিদুল ইসলাম বাদী হয়ে ঘটনার রাতেই মিলন, শাহজাহান, জাকির, ইউপি সদস্য ফেরদৌসী বেগম, রোখসানা, ছাবিনা, হাসিনা, চাঁন, হিমেল ও লুৎফরকে অভিযুক্ত করে থানায় একটি মামলা দায়ের করে।

তবে ৪দিন পেরিয়ে গেলেও পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

এ ব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই আল আমিন স্থানীয় সাংবাদিকদের বলেন, দোষীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

মে  ১৬, ২০২৩ at ১৭:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আই/ইর