রাবিতে আপত্তিকর অবস্থায় ২৭ তরুণ-তরূণী আটক

ছবি- সংগৃহীত।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস থেকে ২৭ জন তরুণ-তরুণীকে ‘আপত্তিজনক’ আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। সোমবার (১৫ মে) দুপুরে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ১৬ জন ছেলে ও ১১ জন মেয়ে। তাদের অধিকাংশই স্কুল-কলেজের শিক্ষার্থী বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রক্টর দফতর সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত শিক্ষার্থীদের আনাগোনা বেড়ে গেছে। তারা বিভিন্ন অপকর্মে লিপ্ত হচ্ছেন।

আরো পড়ুন :
> যশোরের শার্শায় ব্রীজ নির্মাণে ধীরগতি,হাজারো মানুষের ভোগান্তি
> গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীরকে স্থায়ী বহিষ্কার

তাই অভিযান চালিয়ে মোট ২৭ জনকে আটক করা হয়েছে। তারা নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। তাদের সবাইকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা থেকে আটক করে প্রক্টর অফিসে এনে প্রায় দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। পরে নাম পরিচয় লিখে পুলিশে দেয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঈদের ছুটির পর থেকে ক্যাম্পাসে বহিরাগতদের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। তাই সোমবার দুপুরে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাদের পুলিশের হাতে তুলে দিয়েছি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি কিছু ছেলে-মেয়েকে আটক করে আমাদের কাছে দেয়। আমরা তাদের থানায় নিয়ে আসি এবং অভিভাবকদের খবর দিয়েছি। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

মে  ১৫, ২০২৩ at ২১:১৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর