ইবিতে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তথ্য অধিকার আইন বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ মে) বিশ্ববিদ্যালয়ে প্রশাসন ভবনের তৃতীয় তলার সভাকক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধনী পর্বে ইবি উপাচার্য ড. শেখ আবদুস সালাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, তথ্য অধিকার আইন, ২০০৯ প্রণয়ন করা হয়েছে নাগরিকদের এমপাওয়ার্ড করার জন্য। যার তথ্য দেয়ার কথা সে যদি তা না দেয় তাহলে এই আইনটা তাকে বিপদগ্রস্থ করার সুযোগ করে দিয়েছে তথ্যসেবা গ্রহণকারীর জন্য। তার মানে সেবা গ্রহণকারীর ক্ষমতা প্রয়োগের সুযোগ তৈরি হয়েছে।

আরো পড়ুন :
> রাঙ্গুনিয়ায় সওজের জায়গায় গড়ে তোলা ১০ দোকান গুঁড়িয়ে দিলো প্রশাসন
> বিরল উপজেলার ৪নং শহরগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান (মুরাদ) গ্রেপ্তার

তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক, প্রক্টর ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান। রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা তথ্য অফিসের সিনিয়র তথ্য কর্মকর্তা আমিনুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ইন-চার্জ) ও তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির সদস্য ড. আমানুর রহমান। তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক রাজিবুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় তথ্য অধিকার বিষয়ক ফোকাল পয়েন্ট ও তথ্য কর্মকর্তা উপ-রেজিস্ট্রার সাহেদ হাসানসহ বিভিন্ন অফিসের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

মে  ১৩, ২০২৩ at ১৯:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাহে/মেমহদ