কীর্তনখোলায় ট্যাংকার বিস্ফোরণ, নিহত ২

ছবি- সংগৃহীত।

বরিশালের কীর্তনখোলা নদীতে নোঙর করে রাখা এমটি এবাদী-১ নামক তেলবাহী একটি জাহাজের ট্যাংকার বিস্ফোরণে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ছয়জন। আহতদের মধ্যে ছয়জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনায় সন্ধ্যা পর্যন্ত দুইজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা।

আরো পড়ুন :
> পাকিস্তানে খেলতে অনাগ্রহী ভারতকে ‘এলিয়েন’ আখ্যা
> নতুন মামলায় জড়ালেন শ্রাবন্তী!

বরিশাল ফায়ার সার্ভিসের উপপরিচালক বেলাল হোসেন বলেন, চট্টগ্রাম থেকে ১০ লাখ লিটার ডিজেল ও সাড়ে তিন লাখ লিটার পেট্রোল নিয়ে এমভি এবাদি তেলের ট্যাংকারটি বরিশাল যাচ্ছিলো। কীর্তনখোলা নদীতে পৌঁছানোর পর হঠাৎ ট্যাংকারের ইঞ্জিন রুমে বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুজন নিহত হন। নিহতরা হলেন মো. বাবুল ও স্বাধীন। এছাড়া, আহত ছয়জনকে চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার কাজ শেষ হলে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

জাহাজের কর্মীদের ভাষ্য, বিস্ফোরণের পর কাশেম নামে একজন কর্মী নদীতে ঝাঁপ দিয়েছেন ও এখনো নিখোঁজ রয়েছেন তিনি। এছাড়া আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পুলিশ, র‌্যাব ও কোস্টগার্ড সদস্যরা উদ্ধার কাজে অংশগ্রহণ করেন। এছাড়া, বরিশালের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মে  ১১, ২০২৩ at ২১:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর