বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড

ছবি- সংগৃহীত।

গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড আগামী বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ৫ অক্টোবর ওয়ানডে বিশ্বকাপের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। খবর ক্রিকবাজের।

উদ্বোধনী ম্যাচের মত করে ১৯ নভেম্বর ফাইনাল হবে আহমেদাবাদে। চেন্নাইতে ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ১৫ অক্টোবর আহমেদাবাদ মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।

আরো পড়ুন :
> মতলব উত্তরে ১০ কেজি গাঁজা সহ ২ নারী মাদক ব্যাবসায়ী গ্রেফতার
> ৯৯৯ কল করে হারিয়ে যাওয়া ২ লাখ টাকা ফিরে পেলেন অনিক

পাকিস্তানের ম্যাচগুলো রাখা হয়েছে আহমেদাবাদ, হায়দরাবাদ, চেন্নাই ও বেঙ্গালুরুতে। রাজনৈতিক অস্থিরতা বিবেচনায় দক্ষিণাঞ্চলের দর্শক শান্তিপূর্ণ, এই কারণে পাকিস্তানের খেলাগুলো রাখা হয়েছে দক্ষিণ ভারতে। এবং কলকাতা, দিল্লি, ইন্দোর, ধর্মশালা, গৌহাটি, রাজকোট, রায়পুর ও মুম্বাইতে হবে বিশ্বকাপের বাকি ম্যাচ। লিগ পর্বে প্রতি দল খেলবে ৯ ম্যাচ। ৪৮ ম্যাচের বিশ্বকাপে সরাসরি অংশ নেয়া নিশ্চিত করেছে স্বাগতিক ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের মধ্যে বাকি দুই দল বাছাইপর্ব পেরিয়ে আসবে। আগামী জুন-জুলাই মাসে জিম্বাবুয়ের মাটিতে হবে বিশ্বকাপের বাছাইপর্ব।

মে  ১০, ২০২৩ at ২১:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর