৯৯৯ কল করে হারিয়ে যাওয়া ২ লাখ টাকা ফিরে পেলেন অনিক

ছবি- সংগৃহীত।

জরুরি কাগজপত্র আর নগদ ২ লক্ষ টাকা হারিয়ে প্রায় নিঃস্ব হয়ে জরুরি সেবা ৯৯৯ এ কল করে পুলিশের সহায়তায় হারিয়ে যাওয়া কাগজপত্র ও নগদ টাকা ফিরে পেয়েছেন নীলফামারী জেলার সদর উপজেলার সবুজপাড়া গ্রামের শ্রী গোপাল চন্দ্র সরকারের ছেলে অনিক সরকার (৩০)।

জানা যায়, সোমবার বিকেলে জরুরি কিছু কাগজপত্রসহ নগদ ২ লক্ষ টাকা একটি ব্যাগে করে মোটরসাইকেল যোগে সৈয়দপুর হতে নীলফামারী শহরে আসছিলেন অনিক সরকার। পথিমধ্যে নীলফামারী থানাধীন কালীতলা বাস টার্মিনালের সামনে পৌঁছিলে অজ্ঞাতসারে হারিয়ে যায় ব্যাগটি। অনেক খোঁজাখুজির পরেও কোনরুপ সন্ধান না পেয়ে প্রায় নিঃস্ব হয়ে পড়েন তিনি। তৎক্ষনাৎ জরুরি সেবা ৯৯৯ এ কল করে বিষয়টি জানালে, পুলিশের সহায়তায় মাত্র কয়েক ঘন্টার মধ্যেই হারিয়ে যাওয়া কাগজপত্রসহ পুরো টাকাটাই উদ্ধার করে নীলফামারী থানা পুলিশ।

মঙ্গলবার (৯ মে) উদ্ধারকৃত টাকা ও জরুরি কাগজপত্র ভুক্তভোগীর নিকট ফিরিয়ে দেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

এ বিষয়ে সুবিধাভোগী অনিক জানায়, জরুরি কাগজপত্রসহ ২ লক্ষ টাকা হারিয়ে যাওয়ায় প্রায় নিঃস্ব হয়ে পড়েছিলাম। পরে জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে বিষয়টি জানালে, দ্রুত ব্যবস্থা গ্রহণ করে নীলফামারী থানাপুলিশ। থানা পুলিশের সহায়তায় মাত্র কয়েক ঘন্টার মধ্যে আমার হারিয়ে যাওয়া জরুরি কাগজপত্র ও টাকাগুলো ফিরে পেয়েছি। জেলা পুলিশ প্রশাসনের সেবার মান নিয়ে কোন সংশয় নেই আমার।

এ বিষয়ে নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোক্তারুল আলম জানান, জরুরি সেবা ৯৯৯ এ কল করে ঘটনার বিষয়টি জানান ভুক্তভোগী অনিক। ডিউটি অফিসার এর মাধ্যমে বিষয়টি আমি অবগত হয়ে তৎক্ষণিকভাবে আমিসহ মোবাইল টিম ও অন্যান্য ফোর্সদের নিয়ে ঘটনাস্থলে যাই এবং বিভিন্ন কৌশল অবলম্বন করে হারিয়ে যাওয়া টাকাসহ ব্যাগটি উদ্ধার করতে সক্ষম হই৷ পরবর্তীতে আমার উর্ধতন কর্মকর্তার নির্দেশে প্রকৃত মালিকের নিকট তা ফেরত প্রদান করি।

মে  ১০, ২০২৩ at ২১:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর