ওয়াইন ও ললিপপ খেয়ে গহীন জঙ্গলে পাঁচ দিন

অস্ট্রেলিয়ার জঙ্গলে বেড়াতে গিয়ে এক নারী পথ হারানোর পাঁচদিন পর উদ্ধার পেয়েছেন। তিনি এই সময়টা টিকে ছিলেন কেবল এক বোতল ওয়াইন আর ললিপপ খেয়ে। খবর বিবিসির।

লিলিয়ান নামের ৪৮ বছর বয়সী ওই নারী ভিক্টোরিয়ার হাই কাউন্টির পর্বতঘেরা জঙ্গলের পথে একদিনের সফরে বের হয়েছিলেন। কিন্তু পথে তিনি একটি ভুল মোড়ে রাস্তা ঘুরিয়ে ফেলার পরই তার গাড়ি কাদায় আটকে যায়। ভাগ্যক্রমে তার গাড়িতে ছিল কিছু স্ন্যাকস আর এক বোতল ওয়াইন।

গহীন বনে মোবাইল নেটওয়ার্ক না থাকায় তিনি কাউকে ফোন করতে পারেননি। শারীরিক সমস্যার কারণে কিছুদূর হেঁটে সাহায্য পাওয়ার মতো গন্তব্যেও যেতে পারেননি। শেষ পর্যন্ত তাকে জঙ্গলের ভেতরে গাড়িতেই আটকে থাকতে হয়।

পরে পাঁচ দিন পর পাহাড়ি এলাকায় তল্লাশি চালিয়ে তাকে খুঁজে পায় জরুরি সেবা বিভাগের কর্মীরা। তারা ওই নারীর গাড়ি মিট্টা মিট্টা বুশল্যান্ডের একটি কাঁচা রাস্তায় দেখতে পান। উদ্ধার অভিযানের সেই মুহূর্তের ভিডিও শেয়ার করেছে ভিক্টোরিয়া পুলিশ।

স্থানীয় পুলিশ সার্জেন্ট মার্টিন টর্পে বলেন, লিলিয়ানের কাছে তরল পানীয় হিসেবে ছিল কেবল এক বোতল ওয়াইন। এমনিতে তিনি ওয়াইন পান করতেন না, মায়ের জন্য উপহার হিসেবে কিনে তিনি সেটা গাড়িতে রেখেছিলেন।

টর্পে জানান, ওই নারী একদিনের ছোটখাটো ভ্রমণের পরিকল্পনা করেছিলেন। সে কারণে সঙ্গে হালকা স্ন্যাকস আর কিছু ললিপপ নিয়েছিলেন, কিন্তু পানি ছিল না। গহীন বনের পথে আটকা পড়ে তিনি জঙ্গলে ভেতরে হাঁটাচলা করেননি। সাধারণ জ্ঞান কাজে লাগিয়ে তিনি গাড়িতেই থেকে যান, যা তাকে খুঁজে পাওয়ার ক্ষেত্রে সহায়ক হয়েছে।

উদ্ধারের পর ওই নারী বলেন, সর্ব প্রথম আমার মনে যে চিন্তা এসেছে তা হলো পানি এবং সিগারেট। ঈশ্বরকে ধন্যবাদ যে, পুলিশের কাছে একটি সিগারেট ছিল।

তিনি বলেন, আমি ভেবেছিলাম, আমি মারা যাচ্ছি এখানে। শুক্রবার থেকে আমার শরীর নিস্তেজ হয়ে পরে। কিন্তু তারপরও আমি আশা ছাড়িনি।

উদ্ধারের পর তিনি তার পরিবারকে একটি চিঠি লেখেন এবং তাদের ভালোবাসা জানান।

উদ্ধারের পরই তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। পানিশূন্যতার চিকিৎসা দিয়ে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মে  ০৯, ২০২৩ at ১২:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর