ধর্ষণ মামলায় কারাগারে খুকৃবির সাবেক উপাচার্য

ছবি- সংগৃহীত।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. শহীদুর রহমান খানকে ধর্ষণ মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বিশ্ববিদ্যালয়ের এক নারী কর্মকর্তার করা মামলায় আজ সোমবার (৮ মে) বিকেল তিনটার দিকে শহীদুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুস ছালাম। এর আগে রোববার একই মামলায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ার স্থায়ী জামিন পেয়েছিলেন।

আরো পড়ুন :
> ঝিকরগাছায় প্রেমিকার বাড়ি থেকে প্রেমিকের মরদেহ উদ্ধার বিচারের দাবিতে এলাকাবাসী, সহপাঠী ও শিক্ষার্থীদের মানববন্ধন
> ঢামেক হাসপাতালে আগুন

আদালত সূত্রে জানা যায়, গত ১৩ মার্চ সাবেক উপাচার্য শহীদুর রহমান ও রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ারের নামে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগ করেন ওই নারী কর্মকর্তা। তিনি উপাচার্যের বিরুদ্ধে ধর্ষণ ও রেজিস্ট্রারের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগ আনেন। অভিযোগের একদিন পর সোনাডাঙ্গা থানা তার অভিযোগ নথিভুক্ত করে। মামলায় দুই অভিযুক্তই উচ্চ আদালতের আদেশে ৭ মে পর্যন্ত জামিনে ছিলেন।

জামিনের মেয়াদ শেষ হলে আজ সোমবার শহীদুর রহমান জামিনের আবেদন করলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, বিয়ের কথা বলে ওই নারীকে একাধিকবার ধর্ষণ করেন সাবেক উপাচার্য শহীদুর রহমান। আর তার ওই কাজে সহযোগিতা করেন রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ার। এমনকি উপাচার্যের বিয়ের প্রস্তাবে সাড়া দিয়ে স্বামীকে তালাকও দেন ওই নারী। পরে উপাচার্য বিয়ে করতে অস্বীকৃতি জানালে তিনি আদালতের আশ্রয় নেন।

মে  ০৮, ২০২৩ at ২০:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর