কোক স্টুডিও বাংলার নতুন চমক ‘দেওরা’

কোক স্টুডিও বাংলায় প্রকাশ পেয়েছে নতুন গান ‘দেওরা’। রবিবার (৭ মে) সন্ধ্যায় কোক স্টুডিও বাংলার ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে গানটি। নৌকা বাইচে ‘হাত ছেড়ে দাও সোনার দেওরা রে’ গানের তালে বইঠা ঠেলেন মাঝিমাল্লারা। নৌকা বাইচের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে জনপ্রিয় এ সারি গানটি। এই গানটিই নতুন আয়োজনে নিয়ে এসেছেন প্রীতম হাসান এবং লোকসঙ্গীত শিল্পী ইসলামউদ্দিন পালাকার। গানটিতে আরও আছেন আরমীন মুসা এবং তার কয়্যার ‘ঘাসফড়িং’।

গানটি প্রযোজনা করেছেন প্রীতম। তিনি গানের মূল শিল্পীদের একজন। গানের শুরুর লাইনগুলোতে সঙ্গীতের ব্যাপারে তার নিজস্ব ও অনন্য চিন্তাভাবনার প্রতিফলন ঘটিয়েছেন এই শিল্পী।

গানটি সম্পর্কে প্রীতম বলেন, ‘আমার পুরো ক্যারিয়ারজুড়ে আমি গতানুগতিক ধারার বাইরে গিয়ে নতুন কিছু করার চেষ্টা করেছি, যা দর্শক-শ্রোতাদের কল্পনাকে জাগিয়ে তুলতে পারবে। কোক স্টুডিও বাংলা আমাকে আরও নতুন ধরনের কিছু করার জন্য একটি প্ল্যাটফর্ম দিয়েছে। দেওরা এমন একটি গান যার সাথে সবাই নিশ্চিতভাবে গলা মেলাবেন। এই গান সবার মাঝে সঙ্গীতের ম্যাজিক জাগিয়ে তুলবে বলে আমার বিশ্বাস।’

‘দেওরা’ গানটিতে ‘সারি গান,’ ‘জাগ গান’-এর মতো লোকসঙ্গীতের বিভিন্ন ধারা ব্যবহার করা হয়েছে। ‘সারি গান’ সাধারণত শারীরিক পরিশ্রমের সঙ্গে যুক্ত, আর ‘জাগ গান’ পরিচিত এর অনুপ্রেরণামূলক কথার জন্য। গানটিতে ফজলু মাঝি (ফজলুল হক) এবং প্রীতম হাসানের লেখা কথায় মাঝিদের আবেগ ফুটে উঠেছে।

মে  ০৮, ২০২৩ at ১৯:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর