জেদ্দা থেকে রাতের ফ্লাইটে ফিরছেন ৭০ সুদান প্রবাসীজেদ্দা থেকে রাতের ফ্লাইটে ফিরছেন ৭০ সুদান প্রবাসী

ছবি- সংগৃহীত।

যুদ্ধকবলিত সুদান থেকে ৭০ বাংলাদেশি নাগরিক সৌদি এয়ারফোর্সের বিশেষ ফ্লাইটে আজ দুপুরে জেদ্দা বিমানবন্দরে পৌঁছেছে। এ সময় তাদের স্বাগত জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। এ সময় সেখানে জেদ্দায় থাকা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হকও উপস্থিত ছিলেন।

সুদান থেকে সৌদি এয়ারফোর্সের একটি ফ্লাইটে ৩৫ জন ও আরেকটি ফ্লাইটে ২৫ জনসহ মোট ৭০ জন বাংলাদেশি জেদ্দায় পৌঁছেছে। আরো প্রায় ৬৫ জন বাংলাদেশি যাত্রী নিয়ে সুদান থেকে আরেকটি ফ্লাইট জেদ্দার উদ্দেশ্যে রওনা দেবে।

আরো পড়ুন :
> এক বছর তিনমাস ভাতা পান না ইউপি সদস্যরা চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
> রোহিঙ্গা ক্যাম্পে এলোপাতাড়ি গুলি, গণপিটুনিতে এক হামলাকারী নিহত

সুদান থেকে প্রত্যাগত এসব বাংলাদেশি নাগরিককে আজ রবিবার (৭ মে) রাত একটার ফ্লাইটে জেদ্দা এয়ারপোর্ট থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেবে।

সুদান থেকে প্রথম দফায় নারী, শিশু ও অসুস্থ যাত্রীদের অগ্রাধিকার দিয়ে নিয়ে আসা হয়েছে। এসব বাংলাদেশির বিশ্রামের জন্য জেদ্দা-বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের ইংরেজি সেকশনে বিশ্রাম, খাবার ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে। সুদানে প্রায় এক হাজার ৫০০ বাংলাদেশি নাগরিক বসবাস করেন। এর মধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে আনা হবে। সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস ও জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট এ বিষয়ে সব প্রস্তুতি নিয়েছে।

মে  ০৭, ২০২৩ at ২১:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর