টিকটকে আসক্ত হয়ে ঘরছাড়া, দুই বান্ধবীকে উদ্ধার করলো পুলিশ

ছবি- সংগৃহীত।

টিকটকে আসক্ত হয়ে ঘরছাড়া নোয়াখালী সদর উপজেলার দুই বান্ধবীকে ঢাকা থেকে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। উদ্ধার হওয়াদের একজন ২১ বছর বয়সী শিক্ষার্থী এবং অপরজন এক প্রবাসীর স্ত্রী। তার বয়স ১৯ বছর। শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে ঢাকার পল্লবী এলাকা থেকে ওই দুই তরুণীকে উদ্ধার করা হয়েছে। এর আগে গত ৩০ এপ্রিল তারা একসঙ্গে নিখোঁজ হন।

নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম গতকাল শনিবার দুপুরের ওই দুই বান্ধবীকে উদ্ধারের বিষয়ে বলেন, তরুণীদের নিখোঁজের বিষয়ে গত ১ মে তাদের স্বজনরা থানায় সাধারণ ডায়েরি করেন। পরে খোঁজ নিয়ে জানা গেছে, নিখোঁজ তরুণীরা একে অপরের বান্ধবী। তারা টিকটকে আসক্ত ছিলেন। ওই সূত্র ধরে তাদের উদ্ধারে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল মাঠে নামে।

আরো পড়ুন :
> ভুটানকে অর্থনৈতিক অঞ্চল দেওয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর
> গড় উৎপাদন বাড়লেও অনাবৃষ্টিতে বাড়েনি রাজশাহীর আম

তদন্তে জানা যায়, টিকটক ব্যবহারের একপর্যায়ে ঢাকার একটি টিকটকার দলের সঙ্গে তাদের পরিচয় হয়। পরে ঢাকার ওই টিকটকার দল তাদের রঙিন জীবনের স্বপ্ন দেখায়। রঙিন দুনিয়ার মোহে পড়ে গত ৩০ এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে একসঙ্গে দুই বান্ধবী ঢাকার উদ্দেশে পালিয়ে আসেন। এসপি আরও বলেন, ঘটনার পাঁচদিন পর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ময়মনসিংহ ও ঢাকায় টানা ৩০ ঘণ্টা অভিযান চালিয়ে টিকটকার দলের অস্থায়ী আবাসের সন্ধান পায়। পরে ঢাকার পল্লবী থানা এলাকায় টিকটকারদের অস্থায়ী আবাসে অভিযান চালায় পুলিশ। টিকটক দলটি পুলিশের উপস্থিতি টের পেয়ে নিখোঁজ দুই তরুণীকে রেখে পালিয়ে গেলে ডিবি পুলিশ তাদের উদ্ধার করে। পরে তাদের অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন আহমেদ বলেন, যথাসময়ে উদ্ধার না হলে ওই তরুণীদের ভারতে পাচার বা জোর করে যৌনকর্মে বাধ্য করা হতো বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ঢাকার টিকটক দলটিকে শনাক্তের চেষ্টা চলছে ।

মে  ০৭, ২০২৩ at ১১:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর