জোরপূর্বক রাস্তা তৈরির চেষ্টা, সন্ত্রাসী হামলায় গৃহিণী আহত, ভাংচুর-লুটপাটের অভিযোগ

যশোরের অভয়নগরে অন্যের জমিতে জোরপূর্বক রাস্তা তৈরির চেষ্টাকালে সন্ত্রাসী হামলায় রেক্সোনা বেগম (৪৩) নামে এক গৃহণী আহত হয়েছেন। ভাংচুর করা হয়েছে বসতঘরের দেওয়াল ও টিনের বেড়া। ছিনিয়ে নেওয়া হয়েছে দুইটি স্বর্ণের চেইন। শনিবার (৬ মে) দুপুরে উপজেলার চলিশিয়া ইউনিয়নের কোটা গ্রামে হাবিবুর রহমান তরফদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত গৃহিণী রেক্সোনা বেগম বাদি হয়ে ১০ জন হামলাকারীর নামসহ অজ্ঞাতনামা ৯/১০ জনের বিরুদ্ধে অভয়নগর থানায় লিখিত অভিযোগ করেছেন।

আরো পড়ুন :
> থানচিতে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার
> ববিতে বারবার গাছে আগুন নিয়ে প্রশ্ন করায় সাংবাদিককে হেনস্তা বিব প্রক্টরের

অভিযুক্ত হামলাকারীরা হলেন, কোটা গ্রামের মৃত আতিয়ার রহমান মোড়লের তিন ছেলে সাইফুদ্দিন বাপ্পি, বাচ্চু মোড়ল ও রিকাবুল ইসলাম ওরফে ড্যানি, একই গ্রামের জয়নাল মীরের ছেলে ইমদাদ, স্থানীয় মেম্বার গোলাম রসুল তরফদারের ছেলে মামুন তরফদার, সেলিম মোড়লের ছেলে রাতুল, ইকবাল মোড়লের ছেলে হিরণ মোড়ল, ইলিয়াস মোড়লের ছেলে ইকবাল মোড়ল, সাঈদের ছেলে রাসেল ও মৃত আতিয়ার রহমান মোড়লের স্ত্রী রেহেনা বেগম।

টিনের বেড়া ভাংচুর

জমির মালিক হাবিবুর রহমান তরফদারের স্ত্রী আহত রেক্সোনা বেগম বলেন, নিজেদের রাস্তা থাকতেও প্রতিবেশী মৃত আতিয়ার রহমান মোড়লের পরিবার আমাদের বাড়ির মধ্যে দিয়ে যাতায়াত করে। বার বার নিষেধ করার পরও স্থানীয় মেম্বার গোলাম রসুল তরফদারের মদদে তারা যাতায়াত বন্ধ করে না। এরই জের ধরে শনিবার বেলা আনুমানিক সাড়ে ১১ টার দিকে উল্লেখিত হামলাকারীরাসহ অজ্ঞাতনামা ৯/১০ যুবক দেশিয় অস্ত্র সহকারে আমাদের বাড়িতে হামলা চালায়। তারা রাস্তা তৈরির জন্য আমার বসতঘরের দেওয়াল ও টিনের বেড়া ভাঙ্গতে শুরু করে। এক পর্যায়ে ট্রাক থেকে সেখানে বালু ফেলতে থাকে।

তিনি আরও বলেন, এ ঘটনার প্রতিবাদ করলে সন্ত্রাসীরা তাদের হাতে থাকা লোহার রড ও রামদ দিয়ে হত্যার উদ্দেশ্যে আমাকে পিটিয়ে আহত করে। প্রাণ বাঁচাতে চিৎকার করলে আমার আত্মিয় নাজমা বেগম ও বাড়ির ভাড়াটিয়া বজলুর রহমান এগিয়ে আসেন। এসময় হামলাকারীরা আমার ও নাজমা বেগমের গলায় থাকা দুইটি স্বর্ণের চেইন (যার মূল্য প্রায় এক লাখ টাকা) ছিনিয়ে নেয় এবং বাড়ির মালামাল ভংচুর করে চলে যায়। হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে অভয়নগর থানায় লিখিত অভিযোগ করেছি।

এ ব্যাপারে অভিযুক্ত হামলাকারীদের প্রধান সাইফুদ্দিন বাপ্পি মুঠোফোনে জানান, প্রতিবেশী রেক্সোনা বেগমকে মারপিট, বসতঘরের দেওয়াল ও টিনের বেড়া ভংচুরের অভিযোগ মিথ্যা। স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়ার প্রশ্নই ওঠে না। ট্রাকে বালু এনে রাস্তা তৈরির ঘটনার সত্যতা স্বীকার করে তিনি আরও জানান, রেক্সোনা বেগমের স্বামীর নিকট রাস্তা দেওয়ার জন্য এক লাখ ৫০ হাজার টাকা দিয়েছিলাম। বেশ কিছুদিন হয় সেই টাকা তিনি ফিরিয়ে দিয়েছেন। স্থানীয় মেম্বার গোলাম রসুল তরফদার বিষয়টি জানেন। চলিশিয়া ইউপি মেম্বার গোলাম রসুল তরফতার জানান, তিনি এ ব্যাপারে কিছুই জানেন না।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (চলতি দায়িত্ব) মিলন কুমার ম-ল জানান, ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল। অভিযোগ হয়েছে, তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মে  ০৬, ২০২৩ at ১৭:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাহোহৃ/ইর