যশোরে তিন চোর আটক, মালামাল উদ্ধার

ছবি- সংগৃহীত।

যশোর শহরের চাচড়া ডালমিল এলাকার এক আইনজীবীর বাসায় চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন সিঁধেল চোরকে আটক ও চোরাই মালামাল উদ্ধার করেছে যশোর ডিবি পুলিশ। গত ১৮ই এপ্রিল থেকে ২৪ এপ্রিলের মধ্যে যেকোনো দিন ওই বাসায় চোরেরা চুরি করে নগদ টাকা ও বিপুল পরিমাণে স্বর্ণালংকারসহ অন্যান্য মালামাল নিয়ে যায়। গত ৪ মে যশোর ডিবি পুলিশ শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিন চোরকে আটকসহ চোরাই মালামাল উদ্ধার করেছেন ।

যশোর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, শহরের চাঁচড়া ডালমিল এলাকার এ্যাড. এসএম নাসির আলম এর ভাড়া বাসা থেকে গত ১৮ এপ্রিল থেকে ২৪ এপ্রিলের মধ্যে এসএম নাসির আলমের অনুপস্থিতিতে তার বাসা থেকে চোরেরা রান্না ঘরের এডজাস্ট ফ্যান ভেঙে ঘরে প্রবেশ করে ঘরের আলমারিতে থাকা সাতশ মার্কিন ডলার, স্বর্ণালংকার নগদ টাকা সহ ৫ লক্ষ ৯৮ হাজার ৬শত ১২ টাকা মূল্যের মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় যশোর কোতোয়ালি থানায় এডভোকেট এস এম নাসির আলম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। চুরির মামলার বিষয়টি চাঞ্চল্যকর হওয়ায় যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নির্দেশে মামলাটির তদন্ত দায়িত্ব পান যশোর ডিবি পুলিশ।পুলিশ সুপারের নির্দেশে গত ৪মে শহরের বিভিন্ন স্থান থেকে তিন চোরকে যশোর ডিবি পুলিশ আটক করে।

আরো পড়ুন :
> এক ঘণ্টা কল চাপলেও এক বালতি পানি ওঠে না
> জাবিতে অর্থ আত্মসাতের অভিযোগে পাবনা জেলা ছাত্রকল্যাণ সমিতির পাল্টাপাল্টি কমিটি

আটককৃত তিন চোরেরা হচ্ছে যশোর শহরের বেজপাড়ার সাদেক দারোগার মোড় এলাকার মৃত বাবু মোল্লার পুত্র বাপ্পি মোল্লা(২৩) ,চাচড়া রায়পাড়া এলাকার তরিকুল ইসলামের পুত্র জহুরুল ইসলাম তানভীর (২৫)ও বেজপাড়ার আকবরের মোড় এলাকার খোকন সরদারের ছেলে ইশারাত সর্দার(২৫)।ডিবি পুলিশ জানায়, আটককৃতদের জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে একজোড়া স্বর্ণের ক্রিস্টাল পাথরযুক্ত কানের দুল,একটি স্বর্ণের চেন একটি স্বর্ণের আংটি ও একটি পাথর যুক্ত স্বর্ণের লকেট ও নগদ ৪০ হাজার টাকা এবং৭টি মার্কিন ১০০ ডলার, একজোড়া ক্রিস্টাল পাথর যুক্ত ইমিটেশন চুরি একটি পাওয়ার ব্যাংক একটি তাদের কাছ থেকে উদ্ধার করে।

যশোর ডিবি পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার জানান , চুরির ঘটনাটি নিয়ে জেলা গোয়েন্দা শাখার তত্ত্বাবধানে মাঠে নামে ডিবির এলআইসি টিম। এলআইসি টিমের কনষ্টেবল আব্দুল বাতেনের দুরদর্শিতায় চোর চক্রকে সনাক্ত করে এসআই শফি আহমেদ রিয়েল এর নেতৃত্বে একটি চৌকশ টিম ৪ মে বিকেলে সোনালী ব্যাংকের সামনে ডলার এক্সচেইঞ্জ করতে আসলে চোর চক্রের ২ সদস্যকে আটক করে ৭টি ১০০ মার্কিন ডলার জব্দ করেন। পরে তাদের তথ্য মতে কুখ্যাত সিধেঁল চোর স্প্রাইডারম্যান খ্যাত বাপ্পি মোল্লাকে আটক করে তার কাছ থেকে নগদ টাকা ও স্বর্ণের আংটি উদ্ধার করা হয়। পরে গ্রেফতারকৃত ইশারত ও তানভীরদের বাসা থেকে চোরাই স্বর্ণালংকার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ জানা যায় গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ সিধেঁল চোর চক্রের সদস্য। তারা যশোর শহর ও শহরতলীর বিভিন্ন বাসার এডযাষ্ট ফ্যান ভেঙ্গে রাতের আধারে গৃহে প্রবেশ করে চুরি সংঘটন করে। গ্রেফতারকৃত কুখ্যাত চোর বাপ্পি মোল্লার বিরুদ্ধে ৭টি সিধেল চুরি মামলা রয়েছে।

মে  ০৬, ২০২৩ at ১২:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর