জাবির ৬ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক, উপাচার্যের অভিনন্দন

বিশ্ববিদ্যালয় পর্যায়ে নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’ এর জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছয় নারী শিক্ষার্থী। এ তালিকায় সারা দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়।

গত রবিবার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন :
> গোমস্তাপুরে নমুনা শস্য কর্তনের উদ্ধোধন
> পাইকগাছায় অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিলেন উপজেলা যুবলীগের সাবেক নেতৃবৃন্দ

স্বর্ণপদকের জন্য জাবি থেকে নির্বাচিত শিক্ষার্থীরা হলেন- কলা ও মানবীকি অনুষদ থেকে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের মৌসুমী আক্তার, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ থেকে পরিবেশ বিজ্ঞান বিভাগের বিউটি আক্তার, সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের মারুফাতুন নাহার, জীববিজ্ঞান অনুষদ থেকে মাইক্রোবায়োলজি বিভাগের মুমতারিন জান্নাত ঐশী, ব্যবসায় অনুষদ থেকে মার্কেটিং বিভাগের রাবেয়া জান্নাত এবং আইন অনুষদ থেকে আইন ও বিচার বিভাগের লিমা আক্তার।

এদিকে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে জাবি উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম বলেন, ‘এটি অত্যন্ত আনন্দের খবর যে, প্রতিবছরের মতো এবারও আমাদের বিশ্ববিদ্যালয় থেকে ছয় শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে ছয়টি অনুষদের মধ্যে যারা নিজ অনুষদে সর্বোচ্চ ফলাফল করেছে, তারা এ পদকের জন্য মনোনীত হয়েছে। এ পদক প্রাপ্তির ফলে শিক্ষার্থীরা আরও বেশি উৎসাহিত হবে।’ উপাচার্য স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের অব্যাহত সাফল্য কামনা করেন।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া শুরু করে।

মে  ০২, ২০২৩ at ১৯:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাউ/ইর