ছুটির দিনে বিনোদনের আরেক মাধ্যম মেট্রো রেল

ছবি- সংগৃহীত।

ছুটি মানেই রাজধানীবাসীর কাছে যেন উৎসবের দিন। মে দিবসের ছুটিতে তাই নগরবাসীর মধ্যে রয়েছে উৎসবের আমেজ। ঢাকায় খুব একটা বিনোদন কেন্দ্র না থাকায় আনন্দের মাধ্যম হিসেবে মেট্রোরেলে ভ্রমণকে বেছে নিয়েছেন অনেকে। এতে করে ছুটির দিনে যেন ‘জয় রাইড’ হয়ে উঠেছে মেট্রোরেল। সোমবার (১ মে) দুপুরে রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশনে গিয়ে বেশ ভিড় দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মেট্রোরেলের টিকিটের জন্য ভেন্ডিং মেশিন ও টম অফিসের সামনে ভিড় করেছেন শত শত মানুষ।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বন্ধের দিন হওয়ায় পরিবারের সদস্যদের নিয়ে মেট্রোরেলে ভ্রমণ করতে এসেছেন তারা। তাদের বেশিরভাগেরই গন্তব্য আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশন। এরপর মেট্রোরেলে চড়েই আবার আগারগাঁওয়ে ফিরে আসবেন তারা।

টংগী থেকে মহুয়া নামের এক নারী শাশুড়িকে নিয়ে মেট্রোরেলে চড়তে এসেছে। তিনি বলেন, দীর্ঘদিন ধরে মেট্রোরেল চালু হলেও এখনো চড়ার সৌভাগ্য হয়নি। তাই আজ বন্ধের দিন হওয়ায় মেট্রোরেলে চড়তে এসেছি। এখানে এসে দেখলাম শত শত মানুষ ট্রেনে চড়ার অপেক্ষায় আছে। আশা করি এই ভ্রমণটা আনন্দের হবে।

আরেক যাত্রী রফিক বলেন, মেয়ে বায়না ধরেছে মেট্রোরেলে চড়বে। তাই সকালের কাজ শেষে মেয়ে ও স্ত্রীকে নিয়ে এসেছি মেট্রোরেল চড়তে। এখানের ব্যবস্থাপনা বেশ ভালো। এর আগেও এসেছি।

তিনি বলেন, মেট্রোরেল এখন নিদিষ্ট সময় পর্যন্ত চলে। এতে আগারগাঁও থেকে উত্তরায় কাজে গেলে বিকেলে আর এই ট্রেনে চড়ে ফিরে আসা যায় না। তাই মেট্রোরেল যদি সকাল থেকে রাত পর্যন্ত চলে তাহলে সবচেয়ে বেশি ভালো হবে
আয়ও বাড়বে।
আজ মেট্রোরেল স্টেশনে দেখা গেছে, বেশিরভাগই এসেছেন পরিবার নিয়ে। কোলের শিশু থেকে শুরু করে বয়োবৃদ্ধ সবাই এসেছেন মেট্রোরেলে চড়তে।

মে  ০১, ২০২৩ at ১৬:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ইর