তালায় সীমানা পিলারসহ ৩ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ

ছবি- সংগৃহীত।

সাতক্ষীরার তালায় সীমানা পিলার সদৃশ বস্তুসহ ৩ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শনিবার বিকালে উপজেলার জালালপুর ইউনিয়নের জেঠুয়া গ্রামের জবেদ আলী গাজীর (কারিকর) বাড়ি থেকে ওই পিলার সদৃশ বস্তুসহ ৩জনকে আকট করা হয়।

আটককৃতরা হলেন, খুলনা পাইকগাছার উত্তর সলুয়া গ্রামের মৃত উজির আরী ছেলে ইসমাইল আলী শেখ (৬৩), যশোর সদরের গাইদগাছি গ্রামের আবু বক্কার মোল্যার ছেলে সাহিদুল ইসলাম (৫৩) ও যশোর জেলার মনিরামপুর উপজেলার মাছনা খানপুর গ্রামের আকাম গাজী ছেলে তরিকুল ইসলাম (৬৫)।

আরো পড়ুন :
> শার্শায় প্রথম দিনের এসএসসি পরীক্ষা উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত
> অভয়নগরে এক নারীকে বেধরক পিটিয়ে জখম, থানায় অভিযোগ

সাতক্ষীরা জেলা গোয়েন্দা শাখা এসআই আব্দুল আলিম জানান, বহুদিন ধরে সীমানা পিলার নিয়ে প্রতারণার ব্যবসা করে আসছে চক্রটি। শনিবার তালা উপজেলার জেঠুয়া গ্রামে একটি বাড়িতে সীমানা পিলার চোরাচালান চক্রের সদস্যরা পিলার পাচারের উদ্দেশ্যে বৈঠক করছিল। গোপন সূত্রে খবর পেয়ে ওই বাড়িতে অভিযান চালিয়ে সীমানা পিলার সদৃশ বস্তুসহ ও চক্রের তিনজনকে আটক করা হয়। এসময় বাড়ির মালিক জবেদ আলী গাজীসহ আরো কয়েকজন পালিয়ে যায়।

উদ্ধারকৃত পিলারটির গায়ে লেখা রয়েছে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮। সীমানা পিলার সদৃশ বস্তুটির উচ্চতা ২৫ ইঞ্চি ও নিচে ব্যাস সাড়ে ২২ ইঞ্চি বলেও জানান তিনি। তালা থানার অফিসার ইনচার্জ (ওসি)চৌধুরী রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় তালা থানায় চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এপ্রিল ৩০, ২০২৩ at ১৭:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরোটি/ইর