ভুরুঙ্গামারীতে পবিত্র কুরআন শরীফ অবমাননার অভিযোগে এক যুবক আটক।

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে পবিত্র কুরআন শরীফ অবমাননার অভিযোগে মিজানুর রহমান (৩২) নামে এক যুবককে আটক করেছে থানা পুলিশ। আটক যুবক উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাইকেরছড়া (ঢাকাইয়াপাড়া) গ্রামের ছদরুল ইসলাম(ছদু)র পুত্র।

এলাকাবাসী জানায়, মিজানুর রহমান মাদকাসক্ত এবং সংসারের কাজকর্ম ঠিকমত না করায় ২৩ এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের পরের দিন তার স্ত্রীকে নিয়ে জয়মনিরহাট ইউনিয়নের শিংঝাড় বেড়াতে যায়। মিজানুর মাদকাসক্ত ও কাজকর্ম না করায় তার স্ত্রীর সাথে ঝগড়ার এক পর্যায়ে সংসার করবে না মর্মে জানিয়ে দিলে ২৫ এপ্রিল মিজানুর বাড়িতে চলে আসে। বাড়িতে আসার পর তার পিতামাতা ও ভাইদের তার স্ত্রীকে এনে দেয়ার জন্য চাপ দিতে থাকে এবং সে আর নেশা করবে না মর্মে জানায়।

আরো পড়ুন :
> ভূমিকম্পে কেঁপে উঠল কাশ্মীর
> সমুদ্রে ডাকাতি করতে গিয়ে খুনের শিকার সেই ১০ জন

এদিকে তার স্ত্রীকে এনে না দেয়ার কারনে ২৯ এপ্রিল সকাল ১১টার সময় মিজানুর স্ত্রী না আসার কারনে বাড়ির আসবাবপত্র ভাংচুর শুরু করে এবং এক পর্যায়ে ঘরে থাকা কোরআন শরিফ মাটিতে ছুরে ফেলে দিয়ে পবিত্র কুরআন শরীফ অবমাননা করে। কুরআন শরীফের অবমাননা করার সংবাদটি এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পরলে এলাকার ধর্মপ্রান মুসল্লী ও তৌহিদী জনতা রাত আনুমানিক ৮.৩০ ঘটিকার সময় বাড়ি ঘেরাও করে সর্বোচ্চ শাস্তির দাবী করে শ্লোগান দিতে থাকে। ভুরুঙ্গামারী থানা পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে কুরআন অবমাননাকারী যুবক মিজানুর রহমানকে আটক করে থানায় নিয়ে আসে।

ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান,আটক যুবকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

এপ্রিল ৩০, ২০২৩ at ১৫:58:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আইজ/ইর