হাসপাতালে পৌঁছেছেন খালেদা জিয়া

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে পৌঁছেছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে তিনি শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে হাসপাতালে পৌঁছান।

বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ম্যাডামের হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নির্ভর করছে চিকিৎসকদের ওপর। ওনার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর যদি চিকিৎসকরা পরামর্শ দেন ভর্তি হওয়ায় জন্য তাহলে হবেন। না হলে রাতেই বাসায় ফিরে আসবেন।

আরো পড়ুন :
> বীরগঞ্জের প্রতিবন্ধী ছোট ভাইয়ের ভুট্টা কেটে নিয়ে গেছে বড় ভাই, থানায় অভিযোগ
> ভূঞাপুরে ৩০০ বছরের পুরনো বটগাছ সংরক্ষণের দাবি এলাকাবাসীর

এর আগে বিকেল সাড়ে ৫টার গুলশান বাসভবন ফিরোজা থেকে সাবেক এই প্রধানমন্ত্রীর গাড়িবহর এভার কেয়ার হাসপাতালের উদ্দেশে রওনা হয়। বিকেল ৩টার দিকে বেগম খালেদা জিয়ার বাসভবন এলাকায় যান চলাচল সীমিত করে আইনশৃঙ্খলারক্ষা বাহিনী। রাস্তায় দেওয়া হয় ব্যারিকেড। জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে গাড়িতে ছিলেন তার গৃহকর্মী ফাতেমা এবং কয়েকজন আত্মীয়স্বজন ও ব্যক্তিগত কর্মকর্তা।

২০২১ সালের এপ্রিলে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। নানা শারীরিক জটিলতায় ওই বছরের ২৭ এপ্রিল খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

একপর্যায়ে তাকে সিসিইউতে নেয়া হয়। প্রায় দুই মাস তিনি সিসিইউতে ছিলেন। ১৯ জুন বাসায় ফেরেন। এর মধ্যে করোনার টিকা নেয়ার জন্য খালেদা জিয়া দুই দফায় মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে যান। ১৯ জুলাই করোনার প্রথম ডোজ টিকা নেয়ার পর ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ টিকা নেন তিনি।

গত বছর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথাও জানান চিকিৎসকরা।

এপ্রিল ২৯, ২০২৩ at ২০:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর