সাংবাদিক জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা র‍্যাকের উদ্বেগ

ছবি- সংগৃহীত।

বার্তা সংস্থা ইউএনবি’র বিশেষ প্রতিনিধি ও রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‌্যাক) সদস্য মুহম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হাতিরঝিল থানায় মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে র‌্যাক । বৃহস্পতিবার এক বিবৃতিতে র‌্যাক’র কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি আহম্মদ ফয়েজ ও সাধারণ সম্পাদক জেমসন মাহবুব এ নিন্দা জানান ।

আরো পড়ুন :
> ভোলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩
> তালতলীতে দুই গাঁজারুদের ৬মাসের কারাদন্ড

র‌্যাক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক সমাজ শুরু থেকেই বলে আসছে ডিজিটাল নিরাপত্তা আইনে মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি স্বরূপ। ডিজিটাল নিরাপত্তা আইনের ভয়াবহ ব্যবহার স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি হয়ে উঠেছে। অনতিবিলম্বে নিবর্তনমূলক এই আইনটি বাতিল করার দাবি জানায় র‌্যাক ।

বিবৃতিতে র‌্যাক অবিলম্বে মুহম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের জোর দাবি জানায় ।সাংবাদিক মুহম্মদ জাহাঙ্গীর আলম জানিয়েছেন, ‘ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে ঢাকা মহানগরের হাতিরঝিল থানার একটি মামলায় আমাকে জড়ানো হয়েছে। এই ধরনের অভিযোগের সাথে আমার কোন ধরনের সংশ্লিষ্টতা নেই। আমি মনে করি, কোনো স্বার্থান্বেষী মহল তাদের ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্যই এই ধরনের একটি মামলায় জড়িয়েছে।

এপ্রিল ২৭, ২০২৩ at ১৮:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোরইমি/ইর