টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বুধবার (২৬ এপ্রিল) দুপুর ১২টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর বঙ্গবন্ধুর সমাধিতে এটিই তার প্রথম শ্রদ্ধা।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করেন। পরে বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন রাষ্ট্রপতি। এরপর সমাধি কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন তিনি।

আরো পড়ুন :
> গোমস্তাপুরে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
> ঘোড়াঘাটে ২৩ তম কমিনিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা বার্ষিকী দিবস পালিত

পরে টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর বাড়িতে মধ্যাহ্নভোজের বিরতিতে যান রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিন। বুধবার (২৬ এপ্রিল) সকাল ১০টার দিকে বঙ্গভবন থেকে সড়ক পথে রওনা হন তিনি।

দুপুর ১২টা ৪০ মিনিটে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছান। সেখানে তাকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল ফারুক খান এমপি, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সারহান নাসের তন্ময় এমপি, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম, আওয়ামী লীগের নেতৃৃবৃন্দসহ প্রশাসনের কর্মকর্তারা স্বাগত জানান। বিকেলে সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ।

এপ্রিল ২৬, ২০২৩ at ১৬:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দুবি/মোমহদ