গোলাম মহিউদ্দীন বেঁচে থাকবে প্রতিটি গুনি ছাত্রের হৃদয়ে

ঝিকরগাছার বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক, সিনিয়র সহকারী সচিব (অবঃ), বীর মুক্তিযোদ্ধা গোলাম মহিউদ্দীনের শোকসভা ঈদের পরের দিন বাঁকড়া শহীদ মিনার চত্ত¡রে অনুষ্ঠিত হয়েছে। মরহুমের সহকর্মী অবসরপ্রাপ্ত শিক্ষক মাস্টার আছির উদ্দীনের সভাপতিত্বে সভায় স্মৃতিচারণ করেন,মরহুমের ছাত্র যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির।

সহকর্মী বীর মুক্তিযোদ্ধা আলী আকবর, ছাত্র যশোর মেডিকেল কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক অর্থোপেডিক সার্জন ডা. এএইচএম আব্দুর রউফ, মরহুমের বড় পুত্র ফিরোজ আল মামুন তিতাস, গ্রামীণ ব্যাংকের ডিজিএম মোসলেম আলী, ডা. মোস্তফা আসাদুজ্জামান, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, ইউপি চেয়ারম্যান মাস্টার আনিস-উর রহমান, আকবর হোসেন জাপানী, আবুল কাশেম।

অধ্যক্ষ সামছুর রহমান, প্রধান শিক্ষক হেলাল উদ্দীন খান, প্রধান শিক্ষক জিল্লুর রহমান, প্রধান শিক্ষক আজহারুল ইসলাম, প্রধান শিক্ষক মকবুল হোসেন, বজলুর রহমান, আব্দুল কাদের, রিকাব হোসেন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন মাস্টার আব্দুল মোনেম।

আরো পড়ুন :
> আবারও তাপমাত্রা বাড়ার খবর দিলো আবহাওয়া অফিস
> রাঙ্গুনিয়ায় আগুনে ভস্মীভূত ঘর পাকা করে দেয়ার প্রতিশ্রুতি দিলেন জসিম তালুকদার

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষকরা কোন দিনও মরে না, তারা বেঁচে থাকে তাদের ছাত্রদের মাঝে। ঠিক তেমনি গোলাম মহিউদ্দীন স্যার মারা গেলেও তিনি বেঁচে আছেন তার গুনি ছাত্রদের হৃদয়ে। বক্তারা আরো বলেন, গোলাম মহিউদ্দীন ছিলেন সকল বিষয়ে পারদর্শি একজন শিক্ষক। তিনি সব বিষয়ে জ্ঞানী ছিলেন।

তিনি যখন বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন, তখন ছিল স্কুলের স্বর্ণযুগ। তার হাতে গড়া ছাত্ররা আজ সারাদেশে এবং সরকারের দায়িত্বশীল বড়বড় জায়গায় রয়েছেন। এসময় স্মৃতিচারণ করতে যেয়ে অধিকাংশ প্রাক্তন ছাত্র কেঁদেছিলেন এবং তার বিদেহী আতœার মাগফিরাত কামনা করেছেন। উল্লেখ্য, গোলাম মহিউদ্দীন ২রা এপ্রিল ঢাকা বঙ্গবন্ধু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

এপ্রিল ২৪, ২০২৩ at ১৭:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআ/সুরা